অপুর কারণেই’ চলচ্চিত্রে বুবলী

বিনোদন ডেস্ক : ঢাকাই চলচ্চিত্রে বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত নায়িকা শবনম বুবলী। অভিনয় দিয়ে তিনি যতটা না আলোচনায় এসেছেন, তার চেয়ে বেশি আলোচিত ও পরিচিত নায়ক শাকিব খান ও অপু বিশ্বাসের মাঝখানে ‘তৃতীয় পক্ষ’ হিসেবে। শাকিব খানের সঙ্গে বুবলী জুটি বাঁধার পর থেকেই অপু-বুবলীর ঠান্ডা লড়াই, যা অপু-শাকিবের দাম্পত্য জীবনকে ঝঞ্ঝাবিক্ষুব্ধ করেছে।

চলচ্চিত্র সূত্রের তথ্যমতে, অপু বিশ্বাসের কারণেই বাংলা চলচ্চিত্রে আগমন ঘটে তখনকার সংবাদ পাঠিকা শবনম বুবলীর। ২০১৬ সালে শাকিব খানের বিপরীতে ‘বসগিরি’ ছবির মাধ্যমে অভিষেক হয় আলোচিত এ নায়িকার। একই বছর বুবলী অভিনয় করেন ‘শুটার’ নামের আরেকটি ছবিতে। এতেও তার নায়ক ছিলেন শাকিব খান। ২০১৬ এর ঈদুল আজহায় একসঙ্গে মুক্তি পায় ছবি দুটি।

অথচ ‘বসগিরি’ ও ‘শুটার’ দুটি ছবিতেই শাকিব খানের বিপরীতে অভিনয়ের প্রস্তাব দেয়া হয়েছিল বহু হিট ও ব্যবসাসফল ছবির নায়িকা অপু বিশ্বাসকে। বিভিন্ন ঝামেলায় সেসময় ছবি দুটি থেকে নিজেকে প্রত্যাহার করে নেন তিনি। বাধ্য হয়ে শাকিবের জন্য নতুন নায়িকার সন্ধানে নামেন ‘বসগিরি’র নির্মাতা শামীম আহমেদ রনি এবং ‘শুটার’ ছবির পরিচালক রাজু চৌধুরী। নতুন মুখ হিসেবে তারা দুজনই পালে ভেড়ান নবাগতা শবনম বুবলীকে।

সেই থেকে শাকিব খান ছাড়া আর কোনো নায়কের সঙ্গে এখনো পর্যন্ত অভিনয় করেননি বুবলী। গত এক বছরে পাঁচটি ছবিতে অভিনয় করেছেন এ জুটি। গেল ঈদেও মুক্তি পায় শাকিব-বুবলীর দুটি ছবি ‘অহংকার’ ও ‘রংবাজ’। কিন্তু প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পড়ে ফ্লপের তালিকায় চলে যায় দুটি ছবিই। আসছে ৬ অক্টোবর শুরু হচ্ছে তাদের নতুন ছবি ‘চিটাগাইঙ্গা পোয়া ও নোয়াখাইল্যা মাইয়্যা’র শুটিং।

বুবলীর আগমনের আগে শাকিব খানের নিয়মিত নায়িকা ছিলেন অপু বিশ্বাস। একসঙ্গে জুটি বেঁধে ৭২টি ছবিতে অভিনয় করেন তারা। যেগুলোর অধিকাংশই ব্যবসাসফল। এর মধ্যে বাংলা চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে বেশি আয় করা ছবির তালিকায় সেরা দশে আছে তাদের দুটি ছবি। সে সময় শাকিবের বিপরীতে অপুই ছিলেন পরিচালক-প্রযোজকদের প্রথম পছন্দ। তবে অন্য নায়কদের সঙ্গেও টুকটাক অভিনয় করতেন অপু। শাকিব খানের সঙ্গে গোপন বিয়ে এবং সন্তানসম্ভবা হয়ে বছর দুয়েক আগে হঠাৎ করেই আত্মগোপনে ভারতে চলে যান নায়িকা। ফিরে আসেন চলতি বছরের শুরুর দিকে ছেলে আব্রাম জয়কে সঙ্গে নিয়ে।

এরপর সাত মাস বয়সী আব্রামকে নিয়ে একটি টিভি চ্যানেলে হাজির হয়ে ফাঁস করেন শাকিবের সঙ্গে তার গোপন বিয়ের খবর। শাকিব প্রথমে এ নিয়ে রহস্য করলেও পরে স্বীকার করেন অপু তার স্ত্রী ও আব্রাম তার ছেলে। তারা যাতে একত্রে সুখে জীবন-যাপন করতে পারেন সে জন্য সবার দোয়া চান।

কিন্তু আজও এক ছাদের নিচে আসেননি অপু-শাকিব। কদিন আগে ছেলে আব্রামের জন্মদিনেও তারা ছিলেন দুজন দুই মেরুর বাসিন্দা। অপু একটি অভিজাত হোটেলে ধুমধামে উদযাপন করেছেন ছেলের জন্মদিন, যেখানে যাননি শাকিব খান। অন্যদিকে শাকিব খান ছেলের জন্মদিন পালন করেছেন গুলশান আজাদ মসজিদে মিলাদ আর দুঃস্থদের খাবার দিয়ে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১