আবারও হ্যারিসন ফোর্ড ও ব্লেড রানার

বিনোদন ডেস্ক: আগামীকাল শুক্রবার আন্তর্জাতিকভাবে মুক্তি পেতে যাচ্ছে হলিউড ব্লকবাস্টার ‘ব্লেড রানার’র সিক্যুয়াল ‘ব্লেড রানার ২০৪৯’। যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে ছবিটি। নিজের করা প্রবাদপ্রতিম সব চরিত্রে নতুন করে অভিনয়ের যেন বাতিকে পেয়েছে হ্যারিসন ফোর্ডকে। কিছুদিন আগেই ‘স্টার ওয়ারস: দ্য ফোর্স অ্যাওয়েকেন্স’ সিনেমায় নিজের বিখ্যাত চরিত্র হান সোলোকে ফিরিয়ে এনেছিলেন তিনি। এবার ৩৫ বছর পর ব্লেড রানারের রিক ডেকার্ড চরিত্রটিতে আরও একবার অভিনয় করলেন তিনি। ‘ব্লেড রানার ২০৪৯’ সিনেমা দিয়ে এতদিন পর পুরনো চরিত্রে ফিরে যাওয়াটা নাকি বেশ উপভোগ্য বলে মনে হয়েছে হ্যারিসনের কাছে। তবে হ্যারিসন ফোর্ড ফিরলেও পরিচালকের আসনে এবার নেই রিডলি স্কট। তার পরিবর্তে সিকুয়ালটি পরিচালনার দায়িত্ব কাঁধে তুলে নিয়েছেন ‘প্রিজনার্স’ সিনেমার পরিচালক ডেনিস ভিলানুয়েভ।

‘প্রিজনার্স’ ছাড়াও তিনি সমালোচক মহলে সমাদৃত হয়েছেন সাইকোলজিকাল থ্রিলার ‘এনিমি’ নির্মাণের জন্য।

‘ব্লেড রানার ২০৪৯’র প্রথম পূর্ণদৈর্ঘ্য ট্রেলার মুক্তি উপলক্ষে হ্যারিসন, রায়ান ও ডেনিস ফেসবুক লাইভে এসেছিলেন। সেখানে এ সিনেমায় কাজ করার অভিজ্ঞতা নিয়ে অনেক কিছুই বলেন তারা।
অভিনেতা রায়ান জানান, তিনি ‘ব্লেড রানার’ মুক্তির ১০ বছর পর প্রথম সিনেমাটি দেখেন এবং তখন থেকেই তিনি এর ভক্ত বনে যান। তার কাছে নতুন ছবির সেটটিকেও অনেকাংশে দেখতে আসল ব্লেড রানারের জগতের মতো মনে হয়েছে। তাই কাজ করতে গিয়ে নিজের বিস্ময় চেপে রাখাটা কঠিন ছিল তার জন্য।

এদিকে হ্যারিসন নিজেও রায়ানের সঙ্গে অভিনয় করে ভীষণ খুশি। পরিচালক ডেনিস যেভাবে সবকিছু পরিকল্পনা করে রায়ান ও তাকে নির্দেশনা দিয়েছেন তাতেও সন্তুষ্ট তিনি।

‘ব্লেড রানার’ যেখানে শেষ হয়েছিল, তারও প্রায় কয়েক যুগ পরের ঘটনাবলী নিয়ে এ ছবির গল্প। রিডলি স্কট পরিচালিত ১৯৮২ সালে মুক্তি পাওয়া ‘ব্লেড রানার’ সিনেমাটি সাই-ফাই ঘরানার একটি মাইলফলকে পরিণত হয়। ২০১৯ সালে লস অ্যাঞ্জেলেস আক্রান্ত হয় উত্তরাধুনিক লাইফবট রেপ্লিক্যান্টদের দ্বারা। এই রেপ্লিক্যান্টদের ঠেকানোর জন্যই ডেকার্ড নামেন এক কঠিন অভিযানে। রিডলি স্কটের লেখা একটি গল্পের ওপরই নির্মিত হতে যাচ্ছে সিকুয়ালটি।

সিনেমাটির পরিচালক না হলেও প্রযোজকের ভূমিকায় থাকছেন তিনি। প্রযোজনায় আরও থাকছেন ব্রডেরিক জনসন এবং অ্যান্ড্রু কসোভ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০