আমি ভালো তো বাংলাদেশ ভালো

গোদাগাড়ী প্রতিনিধি: “আমি ভালো তো বাংলাদেশ ভালো” “শিক্ষা নিয়ে গড়বো দেশ শেখ হাসিনার বাংলাদেশ” “শিক্ষার আলোতে আমরা স্বর্ণকিশোরী হব” এই সব শ্লোগানকে সামনে রেখে সারাদেশ ব্যাপি শুরু হয় চ্যানেল আই কর্তৃক আয়োজিত স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন।
তারই আলোকে রাজশাহীর গোদাগাড়ী উপজেলা বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়ের ছাত্রী গোদাগাড়ী উপজেলা স্বর্ণ কিশোরী ইফাতারা ইরা ও গোদাগাড়ী উপজেলা সূর্য্য কিশোর হাসানুর আরিফিন (নাইস) নির্বাচিত হয়েছে।
তাদের স্বর্ণ কিশোরী নেওয়ার্ক ফাউন্ডেশন বৃদ্ধি করার লক্ষ্যে আজ মঙ্গলবার বেলা ১২ টার সময় গোদাগাড়ী উপজেলার নির্বাহী কর্মকর্তা জাহিদ নেওয়াজ এর সভাপতিত্বে বাসুদেবপুর উচ্চ বিদ্যালয় মাঠে শিক্ষার আলোতে আমরা স্বর্ণ কিশোরী হবো এর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি সাবেক শিল্প প্রতিমন্ত্রী, রাজশাহী-১ (গোদাগাড়ী-তানোর) আসনের সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী, বিশেষ আলোচক উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসহাক, বিশেষ অতিথি স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন এর প্রিফেক্ট/২০১৪ আতিয়া সানজিদা ঐশী। রাজশাহী জেলা স্বর্ণ কিশোরী মাহ্মুদা সুলতানা, গোদাগাড়ী উপজেলা স্বর্ণ কিশোরী ইফাতারা ইরা ও গোদাগাড়ী উপজেলা সূর্য্য কিশোর হাসানুর আরিফিন (নাইস), আরও উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার শামশুল কবির, গোদাগাড়ী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিপজুর আলম মুন্সি, গোদাগাড়ী উপজেলা আওয়ামীলীগের সভাপতি বদিউজ্জামান, সাধারণ সম্পাদক আব্দুর রশিদ, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক মজিবুর রহমান প্রমুখ।
এই স্বর্ণ কিশোরী নেটওয়ার্ক ফাউন্ডেশন কে বৃদ্ধি করার জন্য প্রথম ইউনিট হিসেবে বাসুদেবপুর ইউনিয়নে ৩৮১ জন গোল্ডেন গার্ল নির্বাচিত করা হয়।
নির্বাচিতরা হলেন, বাসুদেবপুর উচ্চ বিদ্যালয়, গুল গোফর বালিকা উচ্চ বিদ্যালয়, কাশিমপুর একেএফ উচ্চ বিদ্যালয়, বাসুদেবপুর শহীদুন্নেশা বালিকা উচ্চ বিদ্যালয়, ঘনশ্যামপুর উচ্চ বিদ্যালয়, লস্করহাটি উচ্চ বিদ্যালয়, অভয়া উচ্চ বিদ্যালয়, কাশিমপুর আলিম মাদ্রাসা, বাসুদেবপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার শিক্ষার্থী।
ভবিষ্যতে আরও ২০টি ইউনিটে ভাগ করে গোদাগাড়ী তানোরে এই নেওয়ার্ক বৃদ্ধি করা হবে।
স্বর্ণ কিশোরী ঐশী বলেন ও এমপি ওমর ফারুক চৌধুরী বলেন আগামী দিনে স্বর্ণ কিশোরীরা জ্ঞানে কর্মে আলোকিত হয়ে অন্ধকারাছন্ন এই বাসুদেবপুরকে ও সারা গোদাগাড়ী তানোরকে আলোকিত করবে। স্বর্ণ কিশোরীরা নিজে আলোকিত হয়ে সুন্দর মানুষে পরিনত হবে।
তিনি আরও বলেন আজকের এই স্বর্ণ কিশোরীরা বাল্য বিবাহ ও মাদক সেবন সহ সমাজের বিভিন্ন সামাজিক ব্যাধি দূর করে দিবে। তিনি সকল স্বর্ণ কিশোরীকে তার সাথে থেকে সমাজের বিভিন্ন উন্নয়ন মূলক কাজে সহায়তা করার জন্য আহবান জানান।
আলোচনার পরে ১ জন সূর্য্য কিশোর ও ৩ জন স্বর্ণ কিশোরীর হাতে শুভেচ্ছা স্মারক তুলে দেন ওমর ফা

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১