উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করা হয়নি: যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক: বিশ্বজুড়ে আতঙ্ক ছড়িয়ে যুদ্ধের জন্য পুরোপুরি প্রস্তুত যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া। এরই মাঝে পিয়ংইয়ংয়ের অভিযোগ- উত্তর কোরিয়ার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে যুক্তরাষ্ট্র।
তবে কিমের দেশের এই অভিযোগকে প্রত্যাখ্যান করেছে পেন্টাগন। তারা উত্তর কোরিয়ার ওই বিবৃতিকে ‘অদ্ভুত’ বলে উল্লেখ করে মার্কিন বিমান ভূপাতিত করার ব্যাপারে সতর্কতা অবলম্বনের আহ্বান জানান।

এ ব্যাপারে জাতিসংঘের এক মুখপাত্র বলেছেন, দেশ দুটির এমন অগ্নিগর্ভ উস্কানি মারাত্মক ভুল বোঝাবুঝির জন্ম দিতে পারে। দক্ষিণ কোরিয়ার পক্ষ থেকেও বলা হচ্ছে, যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়া যেভাবে একে অপরকে দোষারোপ করছে এবং পুন:পুন: হুমকি দিচ্ছে, তাতে এ অঞ্চলে যেকোনো মুহূর্তে সংঘাত বেঁধে যেতে পারে, যা নিয়ন্ত্রণ করা কারো পক্ষেই সম্ভব হবেনা।

এর আগে, উত্তর কোরিয়ার পররাষ্ট্রমন্ত্রী অভিযোগ করেছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প তাদের দেশের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছেন। তাছাড়া সোমবার নিউ ইয়র্কে রি ইয়ং হো আরও বলেন, যুক্তরাষ্ট্রের বোমারু বিমানকে ভূপাতিত করার অধিকার রয়েছে তার দেশের। পররাষ্ট্রমন্ত্রী বলেন, যখন মার্কিন বোমারু তাদের দেশের আকাশসীমায় থাকবে তখন এই অধিকার প্রযোজ্য। বিশ্বের ভালো করে মনে রাখা উচিত যুক্তরাষ্ট্রই প্রথম যুদ্ধ ঘোষণা করেছে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১