খালেদার গাড়িবহরে হামলা বিএনপির অভ্যন্তরীণ কোন্দল

“এনামুল হক শামীম”

উপচার ডেস্ক : বিএনপির অভ্যন্তরীণ কোন্দলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহরে হামলা হয়ে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম। তিনি বলেন, এ হামলার সঙ্গে আওয়ামী লীগের কোন নেতাকর্মী জড়িত নয়।

বিএনপি নেত্রীর সফর নিয়ে ফেনীতে গত তিনদিন ধরে দলীয় কোন্দল শুরু হয়। এ নিয়ে ১০ দফা হামলা-পাল্টা হামলার ঘটনাও ঘটে বলে আমরা জেনেছি। মূলত বিএনপি আন্দোলন করার ইস্যু খুঁজে পাচ্ছিল না, তাই ইস্যু খুঁজতে রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের জন্য বাই রোডে গেছে।
খালেদা জিয়ার গাড়িবহরে হামলার পর শনিবার রাতে দলের প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি এসব কথা বলেন।

চট্রগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেন, বিএনপি দীর্ঘদিন ধরে আন্দোলনের ইস্যু খুঁজছিল। কিন্তু তারা কোনভাবেই ইস্যু পাচ্ছিল না। রোহিঙ্গাদের ত্রাণ বিতরণের জন্য নয়, ইস্যু খুঁজতে তারা কক্সাবাজার যাচ্ছে।

তিনি বলেন, আওয়ামী লীগের নেতাকর্মীরা হামলা করেননি। আওয়ামী লীগ সব সময়ই গণমাধ্যমকর্মীদের সম্মান করে।

স্থানীয় বিএনপি নেতাকর্মীরাই এই হামলা চালিয়েছে।
এনামুল হক শামীম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার সফর উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে খালেদা জিয়ার জন্য ফেনী সার্কিট হাউজ বরাদ্ধ করা হয়েছে। তিনি সেখানে ভালোভাবে পৌঁছেছেন। আমাদের দলের নেত্রী যখন বিরোধী দলীয় নেত্রী ছিল তখন সার্কিট হাউজে উঠতে দেওয়া হয়নি। আমরা প্রতিহিংসার রাজনীতি করি না। মূলত তারা আন্দোলনের ইস্যুর জন্যই এই ঘটনা ঘটিয়েছে।

এর আগে সকালে ধানমণ্ডিতে শরীয়তপুর ও লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভায় এনামুল হক শামীম বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার রোহিঙ্গাদের জন্য নূন্যতম দরদ নাই। তাদের প্রতি দরদ থাকলে বিনা কারণে ৩ মাস বিদেশ থাকতেন না। মানবিক কারণে নয়, রাজনৈতিক কারণে খালেদা জিয়া রোহিঙ্গাদের কাছে যাচ্ছেন। ত্রাণ বিতরণের জন্য নয়, নেতাকর্মীদের গাড়িবহর নিয়ে ত্রাণ বিতরণ কাজের প্রতিবদ্ধকতা তৈরি করতেই সেখানে যাচ্ছেন। এর আগে বিএনপি নেতারা গিয়ে ফটোসেশন করেছে এসেছেন, আর তাদের দলের নেত্রী রাজনীতি করতে যাচ্ছেন।

এসময় উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা সিকদার, হাবিবুর রহমান সিকদা, আবুল হাসেম দেওয়ান, কাওসার আহমেদ ত্বকী, খালেক খালাসী, সাইফুদ্দিন নাসির, লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ মামুনুর রশীদ, রায়পুর পৌর আওয়ামী লীগ সভাপতি বাকী বিল্লাহ প্রমুখ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০