চট্টগ্রাম থেকে উদ্ধার হলো রাজশাহীতে চুরি যাওয়া মোবাইল-গ্রেফতার ২

চট্টগ্রাম থেকে উদ্ধার হলো রাজশাহীতে চুরি যাওয়া মোবাইল-গ্রেফতার ২নিজস্ব প্রতিনিধি : রাজশাহী’র থিম ওমর প্লাজার ‘অপো ব্রান্ড শপ’ শো-রুমে অভিনব পদ্ধতিতে চুরি যাওয়া ২টি এ্যান্ড্রোয়েড মোবাইল ফোন সেট চট্টগ্রাম হতে উদ্ধার হয়েছে। বুধবার(০৯ জুন) সকাল ৭টায় চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাতঘরপাড়া হতে মোবাইল সেট দুটি উদ্ধার করা হয়। এ সময় অভিযুক্ত দুইজনকে আটক করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, গত ০৯ মার্চ ২০২০ রাত সাড়ে ৯টায় গৌরহাঙ্গা থিম ওমর প্লাজার ৬ষ্ঠ তলায় ‘অপো ব্রান্ড শপ’ শো-রুমে কর্মচারী মো. রকি শো-রুম বন্ধ করে চলে যায়। পরদিন ১০ মার্চ ২০২০ সকাল১০টায় সে শো-রুমে এসে দেখে শো-রুমে লাগানো তালা কাটা অবস্থায় আছে এবং শো-রুমের ভিতরে থাকা ৪৮ টি মোবাইল ফোন সেট ও ক্যাশে থাকা নগদ ২ লাখ টাকা অজ্ঞাতনামা ব্যক্তি চুরি করে নিয়ে গেছে। পরবর্তীতে দোকানের মালিক নুরুন নবী শাহ বোয়ালিয়া মডেল থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু করেন।

মামলা রুজুর পরে এসআই মো. গোলাম মোস্তফা থিম ওমর প্লাজার ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। ভিডিও ফুটেজে দেখা যায় দোকান বন্ধ করার ২ মিনিট পর পাঁচ-ছয়জন কিশোর অভিনব কায়দায় মাত্র দুই-তিন মিনিটের মধ্যে তালা ভেঙ্গে দোকান হতে মোবাইল ফোন ও নগদ অর্থ চুরি করে নির্বিঘ্নে মার্কেট ছেড়ে চলে যায়। চুরি ঘটনার পূর্বে তারা উক্ত প্লাজার ক্যাফেতে অবস্থান করছিল।

পরবর্তীতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিকের দিক নির্দেশনায় সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ জনাব উৎপল কুমার চৌধুরীর দীর্ঘ প্রচেষ্টায় তথ্য প্রযুক্তির সহায়তায় আসমীদের অবস্থান সনাক্ত করেন। তার দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এসআই মো. গোলাম মোস্তফা, এএসআই মো. নাজমুল হক সমন্বয়ে বোয়ালিয়া মডেল থানার একটি টিম গত ৯ জুন সকাল ৭ টায় চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাতঘরপাড়া হতে কর্ণফুলী থানা পুলিশের সহায়তায় আসামী মো. রায়হান উদ্দিন ও মো. ইমরান খাঁন রাজুকে আটক করে। এ সময় আসামীদের নিকট হতে দুইটি অপো মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চুরির ঘটনার সাথে জড়িত। পরবর্তীতে আসামীদের ব্যক্তিগত মোবাইল ফোন পর্যালোচনা করে গত ২২ মার্চ ২০২০ বিভিন্ন মডেলের ১১টি মোবাইল ফোন ও ২৩ মার্চ ২০২০ বিভিন্ন মডেলের ০৭টি মোবাইল ফোন বিভিন্ন স্থানে বিক্রি করা রেজিস্ট্রারের সংরক্ষিত ছবি পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামী মো. রায়হান উদ্দিনের বিরুদ্ধে ঢাকার মহানগরের কাফরুল থানায় একই ভাবে অভিনব কায়দায় চুরি মামলা রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায় তারা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০