জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দুর্গোৎসব পালিত হয়েছে : লিটন

নিজস্ব প্রতিনিধি : শারদীয় দুর্গোৎসব সনাতন ধর্মাবলম্বীদের বিজয়া দুর্গা প্রতিমা বিসর্জনকালে আ’লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও নগর সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ধর্ম যার যার উৎসব সবার। প্রধানমন্ত্রীর সুখী-বৈষম্যহীন, অসম্প্রদায়িক সমাজ গড়ার প্রত্যয়ে এবারের শারদীয় দুর্গাপূজার উৎসব পালিত হয়েছে। যা প্রাণের উৎসবে রূপ নিয়েছে। এ উৎসবে জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাই অংশগ্রহণ করায় ধর্মীয় উৎসব সার্বজনীন উৎসবে রুপ নিয়েছে।

শনিবার রাতে নগরীর কুমারপাড়া মুন্নুজান স্কুলের মাঠে প্রতিমা বিসর্জন ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাবেক মেয়র লিটন বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার একটি দেশ। এখানে সব ধর্মের মানুষের সহাবস্থান রয়েছে। সব উৎসবেই সব জাতি-ধর্মের মানুষ অংশ নেন। আমরা বিশ্বাস করি আমাদের দেশের সব ধর্মের মানুষ তাদের ধর্মীয় উৎসব উৎসবমুখর পরিবেশে পালন করবে। আর ধর্ম যার যার, উৎসব সবার- এই কনসেপ্টটা আমরা বিশ্বাস করি। শারদীয় উৎসবে সবার সঙ্গে আনন্দ ভাগাভাগি করতেই আমরা সব সময় চেষ্টা করি।

লিটন আরো বলেন, বৃষ্টি-বাদলা উপেক্ষা করে আনন্দমুখর পরিবেশে সারা দেশে উদযাপিত হচ্ছে সনাতনী হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব দুর্গাপূজা। ইতিমধ্যে পূজামণ্ডপগুলোতে নানা বয়সী মানুষের সমাগমে সরগরম হয়েছিল। তাতে যোগ দিয়েছে সব ধর্মের মানুষ। নিরাপত্তার কোন ঘাটতি ছিলো না। এরমধ্যে আছে রাজনৈতিক নেতারাও। রাজশাহীতে সাম্প্রদায়িক সম্প্রীতির বন্ধনে আবদ্ধ আমরা সবাই।

এছাড়া খায়রুজ্জামান লিটন ও আ’লীগের নেতারা নগরীর বিভিন্ন পূজা মণ্ডপে মণ্ডপে ঘুরছেন, পূজারিদের সঙ্গে কুশল বিনিময় করছেন। মুসলমানদের বড় দুটি উৎসব ঈদুল ফিতর ও ঈদুল আযহার মতো দুর্গাপূজাতেও আনন্দ ভাগাভাগি করে কুশল বিনিময় করেন। এছাড়া নগরীতে সুষ্ঠুভাবে পূজা সম্পন্ন করতে সহযোগিতা করার জন্য পুলিশ প্রশাসন, আনসার ও আইন শৃঙ্খলা বাহিনীর সকল সদস্যকে ধন্যবাদ জানান।

এসময় উপস্থিত ছিলেন, নগর আ’লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সহসভাপতি নওশের আলী, যুগ্মসাধারণ সম্পাদক নাঈমুল হুদা রানা, ট্রাস্টি অনিল কুমার, সরদার তমিজউদ্দিন, ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আবদুল হামিদ সরকার টেকন, বোয়ালিয়া থানা আ’লীগের সাধারণ সম্পাদক শ্যামল কুমার ঘোষ, ১২ নম্বর ওয়ার্ড আ’লীগ সাধারণ সম্পাদক বিপন্ন কুমার সরকার, কাউন্সিলর বিলকিস বানু ও ৯ নম্বর ওয়ার্ড আ’লীগ সভাপতি আশরাফ উদ্দিন খান প্রমুখ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১