জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়ে প্রশংসায় ভাসছেন ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী নিলয়

জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়ে প্রশংসায় ভাসছেন ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী নিলয়

সোহেল চৌধুরী রানা, সাপাহার (নওগাঁ) প্রতিনিধিঃ বাবা’র ইচ্ছা পূরণে দেশাত্মবোধক গান গেয়ে জাতীয় পর্যায়ে পুরস্কার পেয়ে প্রশংসায় ভাসছেন নওগাঁর সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর শিক্ষার্থী নাদের নিহাল নিলয়।

জানা যায়, শিক্ষা সপ্তাহ-২০২২ এ জাতীয় পর্যায়ে ‘ক’ বিভাগ (ষষ্ঠ থেকে অষ্টম) শ্রেণী দেশাত্মবোধক প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে দেশাত্মবোধক গান গেয়ে সারা বাংলাদেশের প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে নাদের নিহাল নিলয়। এরপর থেকে স্কুলে সহ এলাকার বিভিন্ন মহলে ব্যাপক প্রশংসিত হচ্ছে নিলয়। উপজেলা সদরের তালপুকুর পাড়া মহল্লার জাকারিয়া আলম ও নিলুফা ইয়াসমিন শিক্ষক দম্পতির ছোট ছেলে নাদের নিহাল নিলয়। নিলয়ের বাবা জাকারিয়া আলম উপজেলার বাদ দমদমা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং মা নিলুফা ইয়াসমিন গাঞ্জাকুড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। এই শিক্ষক দম্পতি পেশাগত দায়িত্ব পালন এবং শত ব্যস্ততা থাকা সত্ত্বেও সন্তানের প্রতি বেখেয়ালি না হয়ে রেখেছেন সজাগ দৃস্টি। লেখাপড়া সহ সন্তানের প্রতিভার মূল্যায়ন করেছেন তারা। বাবা মা’এর ইচ্ছাশক্তিকে প্রাধান্য দিয়ে সন্তান নিলয় তার প্রতিভার বিকাশ ঘটিয়ে এনে দিয়েছে জাতীয় পর্যায়ে সাফল্য। এলাকাজুড়ে ছড়িয়ে পড়েছে সুনাম। সেই সন্তানের সাফল্যে উজ্জল করেছে শিক্ষক জাকারিয়া আলম ও নিলুফা ইয়াছমিন দম্পতি মূখ।

নাদের নিহাল নিলয়ের স্বপ্ন লেখাপড়া করে প্রকৌশলী হবে। নিলয় বলেন, লেখা পড়ার পাশাপাশি বিনোদনের জন্য গান করি। বিশেষ করে বাবার জন্য গান শিখেছি। বাবার ইচ্ছায় জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করি। এই সাফল্য অর্জনে আমার স্কুলের স্যারেরা আমাকে অনেক সহযোগিতা করেছে। জেলা, বিভাগ এমনি জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় অংশ গ্রহণ করার জন্য ঢাকাতেও সাথে করে নিয়ে গেছেন। আমার এই সাফল্যে আমার বাবা মা এবং শিক্ষকদের প্রতি আমি কৃতজ্ঞ। ভবিষ্যত জীবনে আমার প্রকৌশলী হওয়ার স্বপ্ন পূরণে সকলের দোয়া চাই।

নিলয়ের বাবা শিক্ষক জাকারিয়া আলম বলেন, আমি নিলয়ের জন্য দোয়া করি, সে মুক্ত মনের অধিকারী হোক।সমাজের অপসংস্কৃতির বিরুদ্ধে রুখে দাঁড়াক। পড়ালেখার পাশাপাশি এগিয়ে যাক তার সংস্কৃতি চর্চা। উন্নত স্বপ্ন দর্শনে যেন মানবতাকে আঁকড়ে রাখে। আমি তার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি।

সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক (নিলয়ের শ্রেণী শিক্ষক) নজরুল ইসলাম বলেন, নিলয় লেখা পড়ায় খুব ভালো। তার গানের গলাও অনেক সুন্দর। জাতীয় পর্যায়ে শিক্ষা সপ্তাহ উপলক্ষে আয়োজিত প্রতিযোগিতায় সারাদেশের প্রতিযোগিদের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে নিলয়। তার এই সাফল্য শুধু আমাদের স্কুলের জন্য নয় বরং পুরো উপজেলাবাসীর জন্য গর্বের বিষয়। এই সাফল্যে আমরা সকলে গর্বিত। আমরা নিলয়ের ভবিষ্যত জীবনে উন্নতি কামনা করি।

সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাজেদুল আলম বলেন, আমরা লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা দিয়ে সুশিক্ষিত করে গড়ে তোলার চেষ্টা করে আসছি। যাতে লেখাপড়া শেষ করে প্রত্যেক শিক্ষার্থীরা দেশের কল্যাণে কাজ করে যেতে পারে। নিলয় খুবই মেধাবী ছাত্র। তার অদম্য সাহস শিক্ষাকদের প্রচেষ্টা এবং তার বাবার ইচ্ছাশক্তি জাতীয় পর্যায়ে প্রতিযোগিতায় এই সাফল্য এনে দিয়েছে। আমরা নিলয় সহ এই স্কুলের সকল শিক্ষার্থীর উত্তরোত্তর সফলতা এবং সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০