ডেন্টালে ভর্তি পরীক্ষায় ঘড়িও নিষিদ্ধ

উপচার ডেস্ক: ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ডেন্টালে (বিডিএস) ভর্তি পরীক্ষায় ঘড়িসহ কোনও ধরনের ইলেক্ট্রনিক ডিভাইস নিয়ে কেন্দ্রে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। পরীক্ষা শুরুর ১০ মিনিট পর কোনও পরীক্ষার্থীকে হলে প্রবেশ করতে দেওয়া হবে না। পাশাপাশি পরীক্ষাকেন্দ্র সংলগ্ন এলাকায় সব ফটোস্ট্যাট দোকান বন্ধ রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি অনুরোধ জানিয়েছে মন্ত্রণালয়। মঙ্গলবার (০৭ নভেম্বর) সচিবালয়ে অনুষ্ঠিত ২০১৭-১৮ শিক্ষাবর্ষের বিডিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত এক সভায় এই সিদ্ধান্ত হয়।

বিকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১০ নভেম্বর ওই পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার বিষয়ে কোনও ধরনের গুজবে বিভ্রান্ত না হতে অভিভাবক ও শিক্ষার্থীদের প্রতি সভা থেকে আহ্বান জানানো হয়। কঠোর ও নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্য দিয়ে প্রশ্নপত্র পরিবহনের ব্যবস্থা করা হয়েছে। তাই প্রশ্নপত্র ফাঁসের বিন্দুমাত্র সুযোগ নেই। ইতোমধ্যে গত ১ সেপ্টেম্বর থেকে সব মেডিক্যাল ভর্তি কোচিং বন্ধ করা হয়েছে।

এবারের বিডিএস ভর্তি পরীক্ষার সরকারি ৫৩২ এবং বেসরকারি এক হাজার ৩৮৫ আসনের বিপরীতে ২২ হাজার ৫৩৯ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে। ঢাকা, চট্টগ্রাম ও রাজশাহীর ৯টি ভেন্যুতে পরীক্ষা অনুষ্ঠিত হবে।

স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ সচিব ফয়েজ আহম্মেদ এ বৈঠকে সভাপতিত্ব করেন। এতে অন্যান্যের মধ্যে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খান, বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, কলামিস্ট সৈয়দ আবুল মকসুদসহ ভর্তি পরীক্ষার ওভারসাইট কমিটির সদস্য, ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম পুলিশ কমিশনারের প্রতিনিধি, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তা এবং মন্ত্রণালয় ও অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০