তানোরে যৌতুকের দাবিতে স্ত্রীর ওপর পাশবিকতা

তানোর প্রতিনিধি : রাজশাহীর তানোরে যৌতুকের দাবিতে সুমাইয়া (১৯) নামের এক গৃহবধুর ওপর পাশবিক নির্যাতন করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গতকাল শুক্রবার গৃহবধূ সুমাইয়া বাদি হয়ে স্বামী তুহিন ইসলামকে (২৩) বিবাদী করে তানোর থানায় লিখিত অভিযোগ করেছেন।
জানা গেছে, তানোর পৌর এলাকার বাসিন্দা ইব্রাহিম হোসেনের কন্যা সুমাইয়ার সঙ্গে প্রায় এক বছর পূর্বে কাঁমারগা ইউপির হাতিশাইল মিরাপুর গ্রামের বাবুলের পুত্র তুহিন ইসলামের বিয়ে হয়। বিয়ের পর থেকেই নানা অজুহাতে যৌতুকের দাবি করে আসছে তুহিনের পরিবার। সম্প্রতি তুহিন ও তাঁর পরিবারের সদস্যরা ফের সুমাইয়াকে বাবার বাড়ি থেকে দুই লাখ টাকা নিয়ে আশার জন্য নানান ভাবে চাপ প্রয়োগ করতে থাকে। কিšত্ত সুমাইয়া এবার টাকা আনতে অপারগতা প্রকাশ করেন এতে ক্ষিপ্ত হয়ে তুহিন ও তাঁর পরিবারের সদস্যরা সুমাইয়া বেগমের ওপর পাশবিক নির্যাতন শুরু করে। নির্যাতন সইতে না পেরে সুমাইয়া বাবার বাড়িতে চলে আসে।
এদিকে চলতি বছরের ১৮ অক্টোবর বুধবার তুহিন ও তাঁর বোন সুমাইয়াকে নিতে তার বাবার বাড়ী আসেন। কিšত্ত বাড়িতে সুমাইয়ার বাবা-মা না থাকার সুযোগে তুহিন আবারো দুই লাখ টাকার জন্য সুমাইয়াকে চাপ দেন। কিšত্ত এবারো তিনি টাকা দিতে অস্বীকার করলে ফের তার ওপর নির্যাতন শুরু করে তুহিন ও তাঁর বোন। এ সময় সুমাইয়ার চিৎকারে প্রতিবেশিরা এসে বিধস্ত অবস্থায় সুমিয়াকে উদ্ধার করে তাঁর বাবা-মার কাছে খবর দেন ও চিকিৎসার জন্য উপজেলা হাসপাতালে ভর্তি করেন। ওদিকে প্রতিকুল পরিস্থিতি টের পেয়ে প্রকৃতির ডাকে সাঁড়া দেয়ার কথা বলে তুহিন ও তাঁর বোন কৌশলে বাড়ি থেকে পালিয়ে যায়। এ বিষয়ে জানতে চাইলে তুহিন ইসলাম অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি সুজুকি জিকসার গাড়ী কিনে স্টকের ব্যবসা করবেন বলে টাকার কথা বলেছেন, আর মেয়ের সুখের কথা বিবেচনা করে এটা তাদের দেয়া উচিৎ ছিল, কিšত্ত তারা সেটা না দিয়ে উল্টো তাঁর বিরুদ্ধে এসব অভিযোগ করেছে। এব্যাপারে থানার অফিসার ইনচার্জ (ওসি) রেজাউল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে পুলিশ পাঠিয়ে ভিকটিমের সঙ্গে কথা বলা হয়েছে । তিনি বলেন, গৃহবধূ যাতে সঠিক বিচার পান এ জন্য যা করনীয় দরকার তা আইনগত ভাবেই করা হবে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০