দুর্গাপুরে অঘোষিত মাদকের সম্রাট কমিশনার “বাবা সাইফুল” পর্ব ৩

দুর্গাপুরে অঘোষিত মাদকের সম্রাট কমিশনার “বাবা সাইফুল” পর্ব ৩স্টাফ রিপোর্টার: বাংলাদেশে মাদকাসক্তি একটি বড় সমস্যা৷ মাদক হিসেবে একসময় ফেনসিডিল ও গাঁজার বেশ চল থাকলেও এখন সেই স্থান নিয়েছে ইয়াবা এছাড়া আছে হেরোইন, আফিম, অ্যালকোহল, প্যাথিডিন ইত্যাদি । দেশের অনান্য এলাকার তুলনায় রাজশাহীর দুর্গাপুর অনেকটাই মাদক মুক্ত ছিলো। কিন্তু মাদক সম্রাট সাইফুলের নীল নকশায় নেশায় অশক্ত হয়ে হুমকির মুখে এলাকার যুবসমাজ। আবার ধর্মীয় সম্প্রতি বিনষ্টে বিতর্কিত কাদিয়ানী সংগঠনের কার্যক্রম চালিয়ে বিভ্রান্ত করছে সাধারণ মানুষকে। সবকিছু প্রকাশ্যে হলেও নিশ্চুপ প্রশাসন যেন কালো টাকার কাছে জিম্মি।

মাদক ব্যবসা কে চাঙ্গা করতে বাবা সাইফুল নিয়েছেন নানা কূটকৌশল বিভিন্ন রাজনৈতিক দলের প্রভাবশালী নেতাদের শশুর, মামা, খালু, ধর্মের ভাই বানিয়ে মাদক বিক্রির প্রতিযোগিতা সকলের শীর্ষে রয়েছেন। আবার বিতর্কিত কাদিয়ানী সংগঠনের ইবাদত খানা তৈরী করেছেন নিজ এলাকায়।

কাদিয়ানী সম্পর্কে জানাযায় ,রাবেতায়ে আলমে ইসলামীর অন্তর্ভুক্ত ১০৫টি দেশের সর্বোসম্মত সিদ্ধান্ত হচ্ছে কাদিয়ানীরা কাফের। পৃথিবীর ৪২টি মুসলিম দেশে কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করা হয়েছে। এ ঘোষণায় রয়েছে সৌদি আরবও। ১৯৯৩ সালের ১৬ ফেব্রুয়ারি বাংলাদেশের হাইকোর্টের রায়ে বলা হয়েছে ‘আইনের দৃষ্টিতে কাদিয়ানীরা অমুসলিম এবং কাফের। কাদিয়ানী নেতা মির্জা গোলাম আহমদ কাদিয়ানী নিজকে আল্লাহর সমকক্ষ দাবি করে রাসূল সা:-এর ঊর্ধ্বে নিজেকে স্থান দিয়েছেন। কাদিয়ানীদের প্রকাশিত রুহানী খাজায়েন নামক পুস্তকে এরূপ বাহাত্তর-টি ভ্রান্ত দাবি চিহ্নিত করা হয়েছে।

বাবা সাইফুলের কালো টাকা সবসময় ঢাল হলেও মুখোশ উন্মোচিত হয়ে যায় বছরের শুরুতে কক্সবাজার থেকে আসা বিপুল পরিমাণে ইয়াবা দুর্গাপুরে পাচার করতে গিয়ে ঢাকায় সাইফুলের নিয়োগ কৃত এজেন্ট জুয়েল রানা ইয়াবা সহ ডিএমপির গোয়েন্দা শাখা ( ডিবির) জালে ধরা খেলে । তাকে জিজ্ঞেসাবাদে বেরিয়ে আসে থলের বিড়াল। ২ জানুয়ারী ২০২২ সেই মামলার তদবিরের উদ্দেশ্যে ঢাকায় গেলে গ্রেপ্তার হন মূল হোতা মাদকের নায়ক সাইফুল। (1U7AS) ডিএমপি এর পল্টন থানার এফআইআর নং-৩/০৩ অভিযুক্ত তিনি।
সবমিলিয়ে পৌরসভার ১ নম্বর দেবীপুর ওয়ার্ড এলাকাবাসীকে জিম্মি করে রেখেছেন বাবা সাইফুল ও তার পরিবার। দ্রুতই তার গ্রেপ্তার দাবী করছেন সাধারণ মানুষ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১