দূর্গাপুরে অবৈধ পুকুর খনন বন্ধে উপজেলা প্রশাসনের অভিযান

দূর্গাপুরে অবৈধ পুকুর খনন বন্ধে উপজেলা প্রশাসনের অভিযাননাজমুল হুদা দুর্গাপুর প্রতিনিধি : রাজশাহীর দূর্গাপুরে অবৈধ পুকুর খনন বন্ধে অভিযান অব্যাহত রেখেছে উপজেলা প্রশাসন। এরই ধারাবাহিকতায় রোববার (৩০ মে) দুপুরের দিকে উপজেলার পানানগর ইউনিয়নের রঘুনাথ পুর শেখ পাড়া বিলে অভিযান চালিয়ে আমজাদ হোসেন নামের এক ব্যক্তিকে পুকুর খননের দায়ে ৩০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের এক্সিকিউটিভ মেজিষ্ট্রেট শুভ দেবনাথ। বিভিন্ন ফসলি জমি ও সরকারী রাস্তা নষ্ট করে যারা এসব অবৈধ পুকুর খনন করছেন তাদের বিরুদ্ধে সাড়াশি অভিযান চলছে বলে জানানো হয় প্রশাসনের পক্ষ থেকে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধার এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন উপজেলার সর্বস্তরের জনগণ।

নাম প্রকাশে অনিচ্ছুক ঝালুকা ইউনিয়নের এক কৃষক বলেন, ক্ষমতার দাপট দেখিয়ে এলাকার ফসলি জমি ও সরকারি সড়ক নষ্ট করে পুকুর খনন করছে এক শ্রেণির অসাধু পুকুর ব্যবসায়ীরা।আর এর ফলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের। তবে প্রশাসনকে অনেক ধন্যবাদ জানাই এমন উদ্যোগ নেওয়ার জন্য। আরেক কৃষক বলেন, প্রশাসনের এমন অভিযান আরো অনেক আগে থেকেই দেওয়া উচিত ছিলো। এখনতো সব শেষ। তবে যা আছে ততোটুক যদি রক্ষা করা যায় তাহলেও কিছুটা বাঁচা যাবে।

এ বিষয়ে উপজেলা ভূমি কর্মকর্তা শুভ দেবনাথ বলেন, ফসলি জমি নষ্ট করে যারা পুকুর খনন করছে তাদের বিরুদ্ধে আমাদের এ অভিযান অব্যহত থাকবে। উপজেলা নির্বাহী কর্মকর্তা মহসীন মৃধা বলেন, অবৈধ পুকুর খননকারীদের বিরুদ্ধে আমরা যে অভিযান শুরু করেছি সেটি চলমান থাকবে। আর আমাদের কাছে অভিযোগ আসলেই তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করছি।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০