দূর্গাপূজা উপলক্ষে দূর্গাপুর বাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন সাবেক ভাইস চেয়ারম্যান বিনয় সরকার

দূর্গাপূজা উপলক্ষে দূর্গাপুর বাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন সাবেক ভাইস চেয়ারম্যান বিনয় সরকার

দূর্গাপূজা উপলক্ষে দূর্গাপুর বাসীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন সাবেক ভাইস চেয়ারম্যান বিনয় সরকারমমিন ও আবুল, দূর্গাপুরবা: রাজশাহী দূর্গাপুরবাসী কে শারদীয় দূর্গা পূজা উপলক্ষে শুভেচ্ছা ও অভিনন্দন জানালেন দূর্গাপুর থানা কমোনিটি পুলিশ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান বিনয় সরকার । আগামী ১ অক্টোবর রোজ শনিবার সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে ধর্ম যার যার উৎসব সবার এই স্লোগান সামনে রেখে পালিত হচ্ছে শারদীয় দুর্গাপূজা বাংলাদেশ ভারত নেপাল মরিশাস সহ বিশ্বের নানান প্রান্তে এ উৎসব আয়োজন করা হয়েছে ।

এ বিষয়ে বিনয় সরকার তার অস্থায়ী কার্যালয়ে বক্তব্য দিয়ে বলেন ডিজিটাল যুগে সব কিছু এখন হাতের মুঠোয়। তাই প্রতি মুহূর্তের সুখ দুঃখ ভাগাভাগি করে নেয়ার আনন্দই আলাদা। তবে বাঙালীদের অন্যতম ঐতিহ্য শারদীয় দুর্গাপূজা উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের মধ্যে যে উৎসবের উন্মাদনা দেখা যায় তা কিন্তু সত্যিই আমাদের পুলকিত ও মুগ্ধ করে। এ উৎসব উপলক্ষে আমার বন্ধু বান্ধব আত্মীয়স্বজন সবাইকে জানাই শারদীয় শুভেচ্ছা। সবাই ভাল থাকুন, আনন্দে থাকুন সৃষ্টিকর্তার কাছে এই প্রার্থনা। বছর ঘুরে আবার এসেছে বাঙালী হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব।

 

ধর্ম সম্প্রদায়ের গতি পেরিয়ে সাস্প্রতিক সময়ে এ উৎসব হয়ে উঠেছে বাঙালী সংস্কৃতির অন্যতম বৃহৎ সামাজিক উৎসব। পঞ্চপ্রদীপের শিখায় বোধন হয়েছে দুর্গোতিনাশিনী দেবী দুর্গার। বলা হয়ে থাকে পৃথিবীর সবচেয়ে সনাতন ধর্ম হিন্দু ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। এ উৎসবকে ঘিরে ধর্মপ্রাণ হিন্দুদের প্রাণোচ্ছ্বল বর্ণিল আয়োজন এবং তাদের আনন্দ উন্মাদনার প্রকাশ সত্যি অবাক করার মতো। এই উৎসবকে ঘিরে এই সম্প্রদায়ের মানুষরা প্রাণভরে উপভোগ করে থাকেন নানা আয়োজন ।পরিবর্তিত পরিস্থিতি এবং সভ্যতার ক্রমান্বয় উৎকর্ষতায় এই উৎসব এখন বাঙালীর প্রাণের উৎসবে পরিণত হয়েছে।

 

বাংলাদেশের মত মুসলিম অধ্যুষিত দেশে মুসলিমদের মত ঈদের যেমন আনন্দ উপভোগ করে থাকেন ঠিক । তেমনি সংখ্যা লঘুহিন্দুরাও নতুন জামা কেনার ধুম পড়ছে ও মার্কেট গুলোতে পোশাক কেনা কাটার হিড়িক শুরু হতে যাচ্ছে । বিজয়া দশমীর পর বাড়ির ভেতরে মঞ্চ করে সেখানে গান-বাজনার অনুষ্ঠানে আয়োজন করা মজার বিষয়। পূজার বিষয়গুলো ছিল অনেক আনন্দের, মুসলিম, খ্রীস্টান, হিন্দু বলে কিছু না, সব বন্ধুরা একসঙ্গে বিভিন্ন পূজায় মিলেমিশে কাজ করে যাব বলে আসা প্রত্যাশা বাক্ত করেন এই দূর্গাপুরের সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান বিনয় সরকার ।

এ দিকে গত বছরের মত যেন লেবাস টুপি পান্জাবি পড়া উগ্রবাদীরা । হিন্দু মুসলমানের সম্পর্ক অবনতির করার জন্য এক চক্র ফাটলের সৃষ্টি করার পরিকল্পনা করেই যাচ্ছেন এমন নাশকতা ও হামলার শিকারের সকল ঘটনা কথা গুলো উল্লেখ করে বলে জানান তিনি ।ধারাবাহিকতা ২০২১ সালের অক্টোবর মাসে বাংলাদেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সহিংসতা সংঘটিত হয়। ১৩ই অক্টোবর থেকে শুরু হয়ে ১৮ই অক্টোবর পর্যন্ত সর্বশেষ এ ধরনের সহিংসতার খবর পাওয়া যায়।১৩ই অক্টোবর বুধবার দুর্গাপূজার অষ্টমীর দিনে বাংলাদেশের কুমিল্লা শহরের নানুয়ার দীঘির উত্তরপাড় পূজামণ্ডপে সকালবেলা সেখানে রাখা একটি হনুমান মূর্তির হাটুর উপর ইসলাম ধর্মের ধর্মগ্রন্থ কুরআন রাখার খবর সামাজিক মাধ্যম ফেসবুকে দ্রুত ছড়িয়ে পড়ে। এই খবরকে কেন্দ্র করে ধর্ম অবমাননার অভিযোগে উক্ত পূজামণ্ডপে হামলা করা হয়। উগ্রবাদ অসাম্প্রদায়িকদের হাত থেকে রক্ষা পেতে সরকার কাছে আকুল আবেদন জানান
এ ছাড়াও এমন অপৃতিকর ঘটনা আর যেন না ঘটে না সে জন্য প্রশাসনের দৃষ্টি কামনা করেন বিনয় সরকার ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০