দোকানের পাশে ময়লা-আবর্জনা থাকলে বন্ধ করে দেওয়া হবে: রাবি উপাচার্য

স্টাফ রিপোর্টার : ক্যাম্পাসে অবস্থানরত দোকানের আশপাশে প্লাস্টিক, পলিথিনের ময়লা-আবর্জনা থাকলে বন্ধ করে দেওয়া হবে বলে জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।

ক্যাম্পাসে শিক্ষকদের পরিচ্ছন্নতা অভিযান কর্মসূচিতে অংশ নিয়ে একথা বলেন তিনি। শনিবার (৮ জানুয়ারি) বিকেল ৩টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে পরিষ্কার-পরিচ্ছন্ন কর্মসূচির উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির উদ্যোগে আয়োজিত পরিচ্ছন্নতা অভিযান চলমান থাকবে বলে জানানো হয়েছে।

পরিচ্ছন্নতা অভিযান সঞ্চালনা করেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কুদরত ই জাহান। এসময় উপাচার্য বলেন, এটা যেন শুধু লোক দেখানোতেই সীমাবদ্ধ না থাকে, এটা যেন বছরব্যাপী চলতে থাকে। শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি বলেন, ‘এই ক্যাম্পাস তোমাদের। আর তোমরা আমাদের প্রাণের স্তম্ভ। ক্যাম্পাসের পরিচ্ছন্নতা রক্ষা করা কারোর একার প্রয়াস নয়। তোমাদের সবাইকে নিজ নিজ জায়গা থেকে সচেতন হতে হবে।’

এসময় ক্যাম্পাসের লাইব্রেরি চত্বর, ওয়াজেদ মিয়া একাডেমিক ভবন, টুকিটাকি চত্বরসহ রাস্তায় পড়ে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কার করতে দেখা যায় শিক্ষক ও শিক্ষার্থীদের। এসময় উপস্থিত ছিলেন উপ- উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, বিভিন্ন অনুষদের ডিন, চেয়ারম্যানসহ শিক্ষক ও শিক্ষার্থীরা।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১