প্রতিক পেয়ে ৯ নং ওয়ার্ড বাসির নিকট রাশেলের দোয়া ও ভোট প্রার্থনা

প্রতিক পেয়ে ৯ নং ওয়ার্ড বাসির নিকট রাশেলের দোয়া ও ভোট প্রার্থনা

আসগর আলী সাগর/এহেসান হাবীব তারা : রাসিক ৯ নং ওয়ার্ড উপ-নির্বাচন উপলক্ষে টিফিন ক্যারিয়ার মার্কা নিয়ে পথসভা ও গনসংযোগ করেছেন মহানগর আওয়ামী লীগ (বোয়ালিয়া পশ্চিম) এর সাংগঠনিক সম্পাদক রাসেল জামান। সোমবার (২০-০৯-২০২১) বিকেলে দরগা মসজিদে আসরের নামাজ আদায় করে বিকেল ৫ টা থেকে হাজারো নারী-পুরুষ ভোটার এবং সমর্থক নিয়ে পথসভা ও গনসংযোগ করেন তিনি। এসময় তিনি জনগনের উদ্দেশ্যে হাত নেরে দোয়া ও ভোট চান। এর আগে সোমবার (২০সেপ্টেম্বর ) বেলা সাড়ে ১২ টায় পাঁচজন প্রার্থীকে তাদের বরাদ্দকৃত প্রতিক প্রদান করা হয়। রাজশাহী অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী মনোনয়নকৃত কাউন্সিলর প্রার্থীদের নির্বাচনী প্রতিক প্রদান করেন । প্রতিক পেয়ে বিকেলে দরগা মসজিদে আসরের নামাজ আদায় শেষে নেমে পড়েন ওয়ার্ড বাসির নিকট দোয়া ও ভোট প্রার্থনায়। এ সময় উৎসুক জনগণ বাড়ির ছাদ, বেলকুনি ও বাড়ির সামনে রাস্তায় এসে রাসেলকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। সেইসাথে ভোট দিয়ে কাউন্সিলর নির্বাচন করবারও প্রতিশ্রুতি দেন ভোটাররা।

এই বিষয়ে রাসেল বলেন, এই ওয়ার্ড নদীর ধার ঘেষে হওয়ায় জনগণের অনেক আসা-যাওয়া হয়। বর্তমান মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন নদীর ধারকে পর্যটন কেন্দ্র হিসেবে গড়ে তুলছেন। এই কাজকে আরো তরান্বিবত করতে এবং মেয়রের সহযোগিতায় দরগা, ও দরগা সংলগ্ন পদ্মার পার এলাকা আরো সুন্দর ও নান্দনিক করে গড়ে তুলতে চান।

রাসেল বলেন, ৯নং ওয়ার্ড একটি ঐতিহ্যবাহী ওয়ার্ড। এখানে রয়েছে ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান, মাজার, মাদ্রাসা ও পর্যটন কেন্দ্র।

এইগুলোর উন্নয়ন, মাদক নিয়ন্ত্রন, বাল্যবিববাহ প্রতিরোধসহ সন্ত্রাস দমনে তিনি কার্যকর ভূমিকা রাখবেন। সেইসাথে জনগণের চলাচল সুবিধা করতে রাস্তা সংস্কার এবং সন্তানদের শিক্ষার উপর বেশী নজর দেবেন বলে জানান তিনি।
বক্তব্য শেষে তিনি জনগণের নিকট দোয়া ও ভোট প্রার্থনা করেন।

এদিকে রাজশাহী অঞ্চলের অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী বলেন, মোট চারটি কেন্দ্রে ইভিএম এর মাধ্যেমে আগামী ৫অক্টোবর তারিখে ভোট গ্রহন করা হবে। প্রতিটি প্রার্থীর একটি করে নির্বাচনী ক্যাম্প হবে।

প্রতিক বরাদ্দের পর থেকে প্রচার প্রচারণা করা যাবে। প্রচারণায় দুপুর ২ টা থেকে রাত ৮ টা পর্যন্ত মাইক ব্যবহার করা যাবে। একজন প্রার্থী মাত্র একটি মাইক ব্যবহার করতে পারবেন।

তিনি আরো বলেন, আজ থেকে সরকারি নীতিমালা অনুযায়ী ব্যানার, ফেস্টুন ও পোস্টার লাগাতে হবে। কোন দেয়ালে পোস্টার লাগানো যাবেনা।

সরকারি এসব নির্দেশনা অমান্য করলে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে বলে জানানো হয়।

এছাড়াও সকল প্রার্থীদের স্বাস্থ্যবিধি মেনে ভোটরে প্রচার ও প্রচারণা করতে হবে। পথসভা করা যাবে কিন্তু শো’ ডাউন করা যাবে না। সার্বিক বিষয়ে ভোটের প্রচার করতে আয়তনের উপর নির্ভর করে থানায় আবেদন করতে হবে। সেই অনুমতি সাপেক্ষে প্রচারের জন্য লোকসংখ্যা নির্ধারণ করতে হবে।

ভোট কেন্দ্র গুলোতে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও সহকারী ম্যাজিস্ট্রেট মনিটরিং করবেন। এ সময়ে উপস্থিত ছিলেন বোয়ালিয়া থানা নির্বাচন অফিসার সুস্মিতা রায়, বোয়ালিয়া ও রাজপাড়া থানার আইনশৃঙ্খলার সদস্য ও প্রার্থীদের সমর্থনকারীরা।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১