‘ফোন থেকে নয় মন থেকে করুন’, ঋত্বিককে সব্যসাচী

বিনোদন ডেস্ক : ঋত্বিক চক্রবর্তীকে সপাট জবাব দিলেন ঐন্দ্রিলার বিশেষ বন্ধু সব্যসাচী চৌধুরী। কিছুদিন আগেই ফেসবুকে প্রার্থনা করা নিয়ে রসিকতা করে একটি পোস্ট দিয়েছিলেন ‘শব্দ’ খ্যাত অভিনেতা। যা নিয়ে প্রবল বিতর্ক শুরু হয়েছিল। নেটিজেনরা ধুয়ে দিয়েছিলেন ঋত্বিককে।

ঐন্দ্রিলা শর্মা এবং সব্যসাচী চৌধুরীকে খোঁচা মেরে অভিনেতা ঠিক করেননি, তাকে সেটা বুঝিয়ে দিয়েছিলেন নেটপাড়ার বাসিন্দারা। অবশ্য ঋত্বিক চক্রবর্তী পরে জানিয়েছিলেন, তিনি ঐন্দ্রিলা শর্মাকে উদ্দেশ্য করে ওই পোস্ট করেননি। তবু তাকে সমালোচনার সম্মুখীন হতে হচ্ছিল।

শুক্রবার (১৮ নভেম্বর) রাতে ঐন্দ্রিলার চিকিৎসায় সাড়া দেওয়ার খবর জানিয়ে সব্যসাচী নাম উল্লেখ না করেই কটাক্ষ করেন ঋত্বিককে। তিনি লেখেন, ‘ঈশ্বর ফেসবুক করেন না আমি জানি। তাই লিখেছিলাম মন থেকে প্রার্থনা করুন। ফোন থেকে করুন লিখিনি।’

সব্যসাচীর সংযোজন, “চিকিৎসাশাস্ত্রে বিজ্ঞানই যে শেষ কথা, আমি সে কথাও জানি। তবে পরপর তিন জন নিউরোসার্জন যদি বলেন ‘ঈশ্বরকে ডাকুন’, তাহলে আর না ডেকে উপায় কী? ওদের তুলনায় আমি নিতান্তই অশিক্ষিত। তবে কেবল আমি একা নই, মুর্শিদাবাদের প্রতিটা মন্দির, প্রতিটা মসজিদে মানুষ ওর জন্য প্রার্থনা করেছে। বিভিন্ন ধর্মের বিভিন্ন প্রসাদ এবং অজস্র আশীর্বাদী হাসপাতালে এসেছে নিয়মিত।”

শুভ্যানুধ্যায়ীদের উদ্দেশ্য করে সব্যসাচীর বার্তা, ‘তোমাদের সকলকে ধন্যবাদ জানিয়ে আমি ছোট করতে পারব না। অনেকে অবশ্য হেসেছে বা অপমান করেছে, তাতেও আমি বিন্দুমাত্র কিছু মনে করিনি। এই ক্ষুদ্র জীবনে বহুবার কাদায় পড়েছি তো, তাই গায়ের চামড়া বেশ মোটা হয়ে গেছে।’

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ নভেম্বর) ঋত্বিক তার ফেসবুক পোস্টে লিখেছিলেন, ‘অনেককেই দেখি নানা কারণে ফেসবুকে প্রার্থনা করেন। কিন্তু যার কাছে প্রার্থনা করা হয় তিনি ফেসবুক করেন তো’। এরপর যখন দেখলেন সমালোচনা চারদিক থেকে ধেয়ে আসছে। পরদিন আরেকটি পোস্টে আত্মপক্ষ সমর্থন করে তিনি জানান, পোস্টটি করার সময় ঐন্দ্রিলার কথা মাথায় ছিল না তার।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০