বাঙালির হৃদয়ের উত্তাপ থেকে ছাত্রলীগের জন্ম : রাবি উপাচার্য

স্টাফ রিপোর্টার : ১৯৪৮ সালে বাঙালির হৃদয়ের উত্তাপ থেকে ছাত্রলীগের জন্ম হয়েছিল বলে মন্তব্য করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার। ছাত্রলীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে রাবি শাখা ছাত্রলীগ আয়োজিত অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ মন্তব্য করেন।

সকাল সাড়ে ৭টায় জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু হয়। দুপুর ১২টায় কেন্দ্রীয় গ্রন্থাগারের পেছনে দলীয় টেন্ট থেকে রাবি শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে একটি আনন্দ র‍্যালি বের করা হয়। র‍্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে পুনরায় টেন্টে এসে র‍্যালিটি শেষ হয়। পরে দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তারসহ আমন্ত্রিত অতিথিদের উপস্থিতিতে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটেন।

উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার বলেন, ঐতিহ্যবাহী ও প্রাচীনতম সংগঠন ছাত্রলীগ আওয়ামী লীগের আগে প্রতিষ্ঠিত হয়েছিল। ১৯৪৮ সালে এই দলের জন্ম হয়েছিল বাঙালির হৃদয়ের উত্তাপ থেকে। ছাত্রলীগ করতে হলে বঙ্গবন্ধুকে জানতে হবে। শুধু স্লোগানে নয় বঙ্গবন্ধুর আদর্শ হৃদয়ে ধারণ করতে হবে। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সব সময় ছাত্রলীগের ওপর নির্ভর করতেন। আমরা যদি বঙ্গবন্ধু ও শেখ হাসিনাকে ভালোবেসে থাকি এবং জয়ের আদর্শকে ধারণ করি, তাহলে আগামীতে যে চ্যালেঞ্জ আছে তা ছাত্রলীগকেই মোকাবিলা করতে হবে। শেখ হাসিনা দেশ বিনির্মাণে যে অবদান রাখছেন তার সারথি হবে বাংলাদেশ ছাত্রলীগ। আগামীতে সোনার বাংলা বিনির্মাণে ছাত্রলীগ মুখ্য ভূমিকা রাখবে।

এ সময় উপ-উপাচার্য অধ্যাপক ড.সুলতান-উল-ইসলাম, অধ্যাপক চৌধুরী মোহাম্মদ জাকারিয়া, ছাত্র উপদেষ্টা অধ্যাপক তারেক নুর, প্রক্টর (ভারপ্রাপ্ত) লিয়াকত আলী, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি কাজী আমিনুল হক লিংকন, হাবিবুল্লাহ নিক্সন, মেজবাহুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক শাহিনুল ইসলাম সরকার ডন, সাংগঠনিক সম্পাদক এনায়েত হক রাজু, মেহেদী হাসান মিশুসহ প্রায় ৪ শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১