বৃত্তির ফল জালিয়াতির ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গ্রেপ্তার

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এমএ কাশেমকে গ্রেপ্তার করা হয়েছে। ২০১৫ সালের নভেম্বরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বৃত্তির ফল জালিয়াতির ঘটনায় দূনীতি দমন কমিশনের (দুদক) মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। দুদক রাজশাহী সমন্নিত জেলার উপপরিচালক শেখ ফায়াজ আলম এ তথ্য নিশ্চিত করেছেন।
দুদক রাজশাহী সমন্নিত জেলার উপপরিচালক শেখ ফায়াজ আলম জানান, প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বৃত্তির ফল জালিয়াতির ঘটনায় তাকে সকালে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে রাজপাড়া থানায় মামলা দায়ের করা হয়েছে।
২০১৫ সালের নভেম্বরে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার বৃত্তির ফল জালিয়াতির ঘটনায় জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আবুল কাশেমকে সাময়িক বরখাস্তও করা হয়েছিল। বৃত্তির ফল জালিয়াতির অভিযোগে ‘সুশিক্ষা আন্দোলন’ নামের একটি সংগঠনের ব্যানারে অভিভাবকরা আন্দোলন করেন। পরে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) সাইফুল ইসলাম অভিযোগ তদন্ত করে প্রতিবেদন জমা দেন।
ওই তদন্ত প্রতিবেদনের পর ডিপিইও আবুল কাসেমসহ তৎকালীন বোয়ালিয়া থানা শিক্ষা কর্মকর্তা রাখি চক্রবর্তী ও অফিস সহকারী সোনিয়া রওশনের বিরুদ্ধে বিভাগীয় মামলাসহ কেন চাকরি থেকে বরখাস্ত করা হবে না মর্মে শোকজ করে তার জবাব চাওয়া হয়। তদন্তের পর গত ৩০ নভেম্বর ডিপিইও আবুল কাশেমকে প্রত্যাহার করা হলেও কয়েক দিনের মাথায় আবারও তা স্থগিত হয়ে যায়।
এছাড়াও চলতি বছর জানুযারি মাসে রাজশাহী মহানগরীর চন্দ্রিমা আবাসিক এলাকায় ১০ তলা বাড়ির নির্মাণকাজের তথ্য গোপনের অভিযোগে রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ডিপিইও) আবুল কাশেমকে সাময়িক বরখাস্ত করা হয়েছিলো।
সেখানে ‘মহানন্দা’ প্রকল্পে নিজের নামে প্লট বরাদ্দ নেন আবুল কাশেম। এ নিয়ে অভিযোগের পর গত বছরের ১০ নভেম্বর তার বিরুদ্ধে ব্যক্তিগত শুনানিকালে তিনি দাবি করেন, প্লটটি তার পিতার নামে। কিন্তু পরবর্তীতে ফের শুনানিতে নিজের নামে প্লট নেয়ার কথা স্বীকার করেছিলেন তিনি।
এদিকে ওই প্লটে তিনি ১০ তলা বাড়ি নির্মাণকাজ শুরু করলেও সরকারের কোনো অনুমতি নেননি। এসব তথ্য গোপনের দায়ে তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছিলো।

 

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১