ব্যয়বহুল ‘পারফিউম’-এর শুটিং শেষ করল শিরোনামহীন

বিনোদন ডেস্ক : দেশের জনপ্রিয় রক, প্রোগ্রেসিভ রক ও অল্টারনেটিভ রক ব্যান্ড ‘শিরোনামহীন’। আনুষ্ঠানিকভাবে তারা যাত্রা শুরু করে ১৯৯৬ সালের ১৪ এপ্রিল। আগামী ১৪ এপ্রিল হবে তাদের সিলভার জুবিলি। বিশেষ এই দিনটাকে বিশেষভাবে উদযাপনের উদ্যোগ নিয়েছেন তারা। এদিন তারা প্রকাশ করবেন নিজেদের ষষ্ঠ একক অ্যালবাম। যার শিরোনাম ‘পারফিউম’। এরইমধ্যে ৮ গানের এই অ্যালবামের ৭টি গান প্রকাশ করা হয়েছে। এবার সেই অ্যালবামের সবশেষ গান তথা ‘পারফিউম’-এর ভিডিওর শুটিং শেষ করেছে শিরোনামহীন।

ব্যান্ডের দলনেতা জিয়াউর রহমান জানান, ব্যয়বহুল এই মিউজিক ভিডিওর পেছনে তারা আড়াই বছর পরিশ্রম করেছেন। যেটাকে বাংলাদেশের ব্যান্ড মিউজিক ইতিহাসের সর্বোচ্চ বাজেটের মিউজিক ভিডিও বলতে চাইছেন তারা। প্রায় ২০-২৫ লাখ অর্থ খরচ হচ্ছে ভিডিওটি নির্মাণ করতে। যেখানে গ্রিক মিথোলজি নিয়ে নির্মিত গানে শিরোনামহীন সদস্যদের সম্পূর্ণ ভিন্ন আউটলুকে উপস্থাপন করা হয়েছে। গল্পের সাথে সামঞ্জস্যপূর্ণ করার জন্যই এরকম স্ক্রিনপ্লে করা হয়েছে।

ভিডিওটি নির্মাণে সহযোগিতা করেছে বাংলাদেশের প্রখ্যাত শিল্প প্রতিষ্ঠান কে ওয়াই স্টিল। ভিডিওটি পরিচালনা করেছেন জিয়াউর রহমান নিজেই। গানটির শুটিং হয় হেমায়েতপুরে দেশালের পরিচালক গোলাম মোস্তফা সবুজের বাসভবন ‘সবুজপাতা’য়। যা এ বছর আর্ক এশিয়া স্থাপত্য অ্যাওয়ার্ড জিতেছে।

জিয়া বলেন, ‘আমরা এই গানে পাশ্চাত্যে উদ্ভূত মি টু মুভমেন্টের একটা মেসেজ দেয়ার চেষ্টা করেছি। ভিক্টিম ব্লেমিং একটি সমসাময়িক সমস্যা। আমাদের দেশে এর শিকার পৃথিবীর বুকে অন্যতম। আশা করছি, বাংলাদেশেও ভিক্টিম ব্লেমিংয়ের অত্যাচার বন্ধ হবে অচিরেই।’ শিরোনামহীনের বর্তমান সদস্যরা হলেন-জিয়া রহমান (গীতিকার-সুরকার-বেস-চেলো-সরোদ), কাজী আহমাদ শাফিন (ড্রাম-সরোদ-বাঁশি), দিয়াত খান (লিড), শেখ ইশতিয়াক (কণ্ঠ) ও সাইমন চৌধুরী (কিবোর্ড)।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১