ভারতে আবার চলবে ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইট

উপচার ডেস্ক : প্রায় সাত মাস পর ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করা হয়েছে বলে দাবি করল ইন্টারনেট ফ্রিডম ফাউন্ডেশন (আইএফএফ)। এখনও কেউ ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইটে লগইন করতে না পারেন, তাদের কী করতে হবে, সে বিষয়েও জানানো হয়েছে।

সোমবার আইএফএফের তরফে টুইটারে বলা হয়েছে, ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় তথ্যপ্রযুক্তি মন্ত্রক। সেই প্রক্রিয়ায় ভিএলসি মিডিয়া প্লেয়ারকে লাগাতার আইনি সহায়তা দিয়ে এসেছে ইন্টারনেট ফ্রিডম ফাউন্ডেশন।

সেইসঙ্গে ইন্টারনেট ফ্রিডম ফাউন্ডেশনের তরফে জানানো হয়েছে, কেউ যদি ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইটে লগইন করতে না পারেন, তাহলে ইন্টারনেট ফ্রিডম ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। ইন্টারনেট সার্ভিস প্রোভাইডারের (আইএসপি) সংক্রান্ত তথ্য দিতে বলেছে ওই ফাউন্ডেশন।

একাধিক ভারতীয় মিডিয়া রিপোর্ট অনুযায়ী, চলতি বছরের ফেব্রুয়ারিতে ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইটের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল। তবে বিষয়টি নিয়ে কেন্দ্রের তরফে সরকারিভাবে কোনো’ বিবৃতি জারি করা হয়নি। ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন অনুযায়ী, ভারতে ‘নিষিদ্ধ একটি অ্যাপের সার্ভারের সঙ্গে যোগাযোগ ছিল ভিএলসি মিডিয়া প্লেয়ারের। শত্রু দেশে ব্যবহারকারীদের তথ্য পাচার করা হচ্ছিল।

ওই সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইটের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আর্জি জানানো হয়েছিল। তারপরই ওই ওয়েবসাইট ব্লক করে দিয়েছিল তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়। সেইসময় ভিএলসি মিডিয়া প্লেয়ারের ওয়েবসাইট নিষিদ্ধ থাকলেও মোবাইল অ্যাপ চালু ছিল।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০