ভূল চিকিৎসায় গাভী মৃত্যুর অভিযোগ প্রাণি সম্পদ দপ্তরের চিকিৎসকের বিরুদ্ধে

ভূল চিকিৎসায় গাভী মৃত্যুর অভিযোগে প্রাণি সম্পদ দপ্তরের চিকিৎসকের বিরুদ্ধেচারঘাট প্রতিনিধি : বাঘায় প্রানি সম্পদ দপ্তরের এক চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ করেছেন বাজুবাঘা ইউনিয়নের গ্রাম পুলিশ শফিকুল ইসলাম (৪০)। বুধবার (৩ আগষ্ট) বাঘা থানায় উপজেলা প্রানি সম্পদ দপ্তরের চিকিৎসক আব্দুর রশিদের বিরুদ্ধে ভ’ল চিকিৎসা দিয়ে প্রায় দুই লক্ষ টাকা মূল্যের গাভী গরু মৃত্যুর অভিযোগ করেন শফিকুল ইসলাম (৪০)। তিনি উপজেলার বানিয়া পাড়া গ্রামের আহসান আলীর ছেলে ।

জানা গেছে, গ্রাম পুলিশ শফিকুল ইসলাম(৪০) মঙ্গলবার দুপুরে তার(গরু)গাভির বাচ্চা প্রসব করানোর জন্য উপজেলা প্রাণি সম্পদ অফিসে গিয়ে সেখানে কর্মরত উপ-সহকারী আব্দুর রশিদকে জানায়। এরপর আব্দুর রশিদ শফিকুলের বাড়িতে এসে গাভিকে ইঞ্জেকশান দেয়। কিছুক্ষন পর গাভীটি বাচ্চা প্রসবে বাধাপ্রাপ্ত হলে চিকিৎসক আব্দুর রশিদ বাচ্চার পায়ে রশি বেধে টেনে বের করেন। ঘটনার এক পর্যায় বাচ্চাটি মারা যাই। তখন আব্দুর রশিদ পাণি সম্পদ অফিসে চলে আসে। কিছুক্ষন পরে গাভিটিও মারা যায়।

শফিকুল ইসলাম জানান, আব্দুর রশিদকে ফোন করে ক্ষতি পূরণ দাবি করেন। সমাধানের কোন সাড়া না পেয়ে থানায় অভিযোগ করেছেন। আব্দুর রশিদ বলেন, ভেটেরিনারি সার্জন রোকনুজ্জামানের অনুমতি নিয়ে সেই বাড়িতে গিয়েছিলেন। গরুর জরাযু উল্টে থাকার কারণে বাচ্চা বের করতে দেরি হয় এবং বাচ্চাটি মারা যায়।

উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের সার্জন ডাঃ রোকনুজ্জামান বলেন, ঘটনার দিন উপজেলা পরিষদে একটি মিটিং এ ছিলাম। এ বিষয়ে আমি কিছু জানিনা। বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি)সাজ্জাদ হোসেন জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টি মিমাংসা করার চেষ্টা চলছে। যদি না হয়, সে ক্ষেত্রে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১