মাদক ও জঙ্গিবাদ থেকে দূরে থাকতে শিক্ষার্থীদের পরামর্শ আরএমপি কমিশনারের

নিজস্ব প্রতিনিধি : আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানানো হয়েছে। এছাড়া মাদক ও জঙ্গীবাদ হতে শিক্ষার্থীদের দূরে থাকতে পরামর্শ প্রদান করেছেন আরএমপি কমিশনার মাহাবুবর রহমান, পিপিএম। আজ রোববার বেলা ৩টায় রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) রাজশাহী’র সদর দপ্তরের সম্মেলন কক্ষে বরেন্দ্র ইউনিভার্সিটি, রাজশাহী শাখার স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কমিটির সদস্যবৃন্দের সাথে পরিচিতি ও মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

আর এমপি কমিশনার বলেন, কমিউনিটি পুলিশিং ছিলো কিন্তু স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং আরএমপির নিজস্ব উদ্ভাবন। এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন পেশা শ্রেণীর ব্যক্তিদের মধ্যে কমিউনিটি পুলিশিং কমিটি সীমাবদ্ধ ছিল। শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে এর সাথে সম্পৃক্ত করার প্রয়োজনীয়তা অনুভব করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠন করা হয়েছে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং কমিটি। পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে এই কার্যক্রম অব্যাহত থাকবে।এরই ধারাবাহিকতায় রাজশাহী বিশ্ববিদ্যালয়, রুয়েট, রাজশাহী সরকারি কলেজ, রাজশাহী মহিলা কলেজের পর রাজশাহী সরকারী সিটি কলেজ ওবরেন্দ্র ইউনির্ভাসিটিতে স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর কার্যক্রম শুরু করা হলো।

ইতোমধ্যে নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, শাহমখদুম মেডিকেল কলেজ, বারিন্দ মেডিকেল কলেজসহ অনেক শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস-জঙ্গীবাদ ও মাদকবিরোধী সমাবেশের আয়োজন বেশ ফলপ্রসু হয়েছে। ফলে মহানগরীতে অবস্থিত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পুলিশী কার্যক্রম ব্যাপকভাবে আলোচিত এবং প্রশংসিত হচ্ছে।

অনুষ্ঠিত সভায় আরএমপি’র ডিসি (সদর) তানভীর হয়দার চৌধুরী, ডিসি (পশ্চিম) মোঃ আমির জাফর, এডিসি (সদর) মোছাঃ শিরিন আক্তার জাহান, এসি (সদর) মোঃ ইফতেখায়ের আলম ও বোয়ালিয়া মডেল থানা এলাকার অর্ন্তরভূক্ত মালোপাড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং এর প্রতিষ্ঠাতা এসআই মোঃ নাসির আহম্মেদ উপস্থিত ছিলেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০