মানবিক ছাত্রনেতা রাশিক দত্ত

মানবিক ছাত্রনেতা রাশিক দত্ত

স্টাফ রিপোর্টার : রাজশাহী কলেজ ছাত্রলীগের সংগ্রামী সভাপতি রাশিক দত্ত শুধু নেতাকর্মীদের আস্থার প্রতিকে সীমাবদ্ধ থাকেন নি তিনি সাধারন শিক্ষার্থীদের ও আস্থা ও ভালোবাসার প্রতিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন।নেত্রিত্বে আসার পর থেকেই নিরলস পরিশ্রম করে রাজশাহী কলেজের শিক্ষার্থীদের অধিকার বাস্তবায়ন,ও সুখে দুখে,আপদ বিপদে সব সময় পাশে থাকার নজির প্রতিনিয়ত দেখিয়ে চলেছে।যার ফলশ্রুতিতে রাজশাহি কলেজ শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারীদের আস্থার মূর্তমান এক প্রতিকের নাম রাশিক দত্ত।

রাজশাহীর শ্রেষ্ঠ বিদ্যাপিঠ রাজশাহী কলেজে প্রাই পঁচিশ হাজার শিক্ষার্থী। আাবাসিক অনাবাসিক সকল শিক্ষার্থীদের সবসময় খোঁজ রাখেন এই ছাত্রনেতা, যে কনো প্রয়োজনে উপকারে মানুষিকতা নিয়ে ঝাপিয়ে পড়েন নিজ পরিবারের মতো।

২১ নভেম্বর রাজশাহী কলেজের তিন শিক্ষার্থী সিরাজগঞ্জের তাড়াশ থানায় বিকেল সাড়ে পাঁচ টায় রোড এক্সিডেন্ট করে গুরুতর আহতের খবর শুনতে পান কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি। ততক্ষণাত সিরাজগঞ্জে যোগাযোগ করে জানতে পারেন
তার ক‌লেজের সমাজকর্ম বিভাগের অনার্স ১ম বর্ষের দুই জন শিক্ষার্থী ঘটনাস্থলে মারা জান ও এক জন গুরুতর আহত,নিহত একজন শামীম হাসান, পিতা- মোঃ বাইরুল ইসলাম, গ্রামঃ- খয়রাবাদ, রহনপুর পৌরসভা, থানাঃ- গোমস্তাপুর, জেলা চাঁপাইনবাবগঞ্জ ও অপর জনের নাম এখনো পাওয়া যায়নি।তারা মোটরসাইকেল দূর্ঘটনায় নিহত হয়েছে,এবং আহত রাজাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সিরাজগঞ্জ থেকে রাজশাহী হাসপাতালে আহত রুগি পৌছার আগেই সেখানে উপস্থিত হন কলেজ শাখার সভাপতি রাশিক দত্ত। তিনি আহত রাজার জন্য কয়েক ব্যাগ রক্ত,অপারেশন, মেডিকেল বেড,ও উন্নত চিকিৎসার ব্যাবস্থা করেন। আহত রাজার মেরুদণ্ড ভেঙে গেছে বলে নিশ্চিত করেছেন চিকিৎসক।

আহত রাজা ও দুই শিক্ষার্থীর অকাল মৃত্যুতে রাজশাহী কলেজ ছাত্রলীগ পরিবার গভীরভাবে শোকাহত ।শোকসন্তপ্ত পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা ও সহমর্মিতা জ্ঞাপনসহ তাদের বিদেহী আত্মার মাগফিরাত ও অনাবিল শান্তি কামনা করেছেন রাজশাহী কলেজ ছাত্রলীগ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০