মোহনপুরে উপজেলায় ষান্মসিক সভা

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর মোহনপুর উপজেলার কার্যকর ও জবাবদিহিমূলক স্থানীয় সরকার (ইএএলজি) প্রকল্পের আওতায় এবং জাতিসংঘ উন্নয়ন কর্মসূচীর (ইউএনডিপি) সহযোহিতায় মোহনপুর উপজেলা প্রশাসনের আয়োজনে ইউনিয়ন সমূহের অংশ গ্রহনে উপজেলা পর্যায়ে লাইনডিপার্টমেন্টের সাথে ষান্মাসিক পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয় । সোমবার সকাল ১০ টায় উপজেলা হলরুমে এ কর্মশালা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার সানওয়ার হোসেনেরর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, স্থানীয় সরকার উপ-পরিচালক রাজশাহীর শাহানাজ আখতার জাহান।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সানজীদা রহমান রিক্তা, আবাসিক মেডিকেল অফিসার রাশেদুল ইসলামসহ উপজেলা প্রশাসনের কর্মকতা-কর্মচারীরা ।

ষান্মসিক পর্যালোচনা সভায় ইউনিয়ন সমূহের অংশ গ্রহনে উপজেলা পর্যায়ে কার্যক্রম অগ্রগতি পর্যালোচনা কার্যকর পরিকল্পনা বাজেট প্রণয়ন এবং স্থানীয় উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়নের লক্ষে ইউনিয়ন পরিষদ উপজেলা পরিষদের নির্বাচিত জনপ্রতিনিধি ও কর্মকর্তাদের দক্ষতা উন্নয়ন করা। জনসাধারণের সঙ্গে নিয়মিত মতবিনিময় ও গণশুনানি আয়োজন জন্য ইউনিয়ন ও উপজেলা পরিষদকে সহায়তা প্রদান। সিন্ধান্ত গ্রহন প্রক্রিয়ার নারীদের অংশগ্রহন বৃদ্ধি এবং নারী ক্ষমতায়নের লক্ষ্যে উপজেলা নারী উন্নয়ন ফোরামকে কার্যকর করা, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের লক্ষ্যে ইউনিয়ন ও উপজেলা পরিষদকে পরিকল্পনা প্রণয়নে সহযোগিতা করা, উপজেলা পরিষদের তহবিল গঠনে কো-ফাইন্যান্সিং তথা যৌথ অর্থায়নের সুযোগ সৃষ্টিতে সহায়তা করা। স্থানীয় সরকার প্রতিষ্ঠানকে শক্তিশালীকরণ ও সেবারমান বৃদ্ধিকল্পে নীতির সংস্কার ও তার বাস্তবায়ন। অনুষ্ঠান পরিচালনা করেন ইএএলডি প্রকল্প রাজশাহী ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর (ডিএফ) আবু হেনা মস্তফা কামাল।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১