মোহনপুরে ম্যাজিস্ট্রেট এর সতর্কবানীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে চলমান শতফুল ডায়াগনস্টিক সেন্টার

অবৈধ ডায়াগনিস্ট সেন্টার ও ক্লিনিক গুলোকে

মোহনপুর প্রতিনিধি : রাজশাহীর সিভিল সার্জনের তালিকায় বন্ধ থাকলেও খোলা রয়েছে মোহনপুরের শতফুল ডায়াগনস্টিক সেন্টার। যেন তারা ম্যাজিস্ট্রেট এর সতর্কবানীকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে চলমান রাখছে শতফুল ডায়াগনস্টিক সেন্টার। কোন নির্দেশনায় মানছেনা তারা। তবে শতফুল ডায়াগনস্টিক সেন্টার এর দায়িতরত্ব কর্মকর্তাদের দাবী  জরিমানা করলেও বন্ধের বিয়য়ে প্রশাসনিক ভাবে কোনো প্রকার চিঠি বা নির্দেশনা দেয়া হয়নি।

সরেজমিনে, শনিবার (৪ জুন) সকালে উপজেলার জাহানাবাদে শতফুল ডায়াগনস্টিক সেন্টার খোলা পাওয়া যায়। সেখানকার সিনিয়র উপপরিচালক আবু সাইদ ও উপপরিচালক (কার্যক্রম) শিশির মাহমুদ জানান, শতফুল ডায়াগনস্টিক সেন্টার বন্ধ রাখার জন্য আমাদের কোনো প্রকার নির্দেশনা দেয়া হয়নি। এজন্য চালু রয়েছে। তিনি বলেন,সপ্তাহে দুইদিন ডাক্তার রোগি দেখেন। গত ৩০ মে ভ্রাম্যমাণ অভিযানের দ্বায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহনপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াঙ্কা দাস কোন ধরনের বন্ধের নির্দেশনাও দেননি বলে জানা গেছে। তাহলে সিভিল সার্জনের বন্ধের তালিকায় নাম এলো কিভাবে? এর কোন উত্তর দিতে পারেননি দায়িত্বশীল কর্মকর্তারা।

সিভিল সার্জনের বন্ধের তালিকায় নাম রয়েছে কিন্তু বাস্তবে কেন বন্ধ হয়নি? এর প্রশ্নের জবাবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রিয়াঙ্কা দাস বলেন, আমরা অভিযান চালিয়ে ৫ হাজার টাকা জরিমানা করে সতর্ক করেছি।

এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ আবু সাইদ মোহাম্মদ ফারুক বলেন, যে সকল অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক গুলোকে জরিমানা করা হচ্ছে  তারা পূনরায় এ সকল ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক গুলো খুলবেনা বা চালু করবে না মর্মে অঙ্গীকার করলে মুলতো তাদেরকে স্বল্প জরিমানা করে সতর্কবানী দেয়া হচ্ছে । পূনরায় তারা যদি এ সতর্কবানী না মানে তাহলে তাদের অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক গুলোকে শিলগালা করে দেয়া সহ জেল জরিমানার মাত্রা বাড়িয়ে দেয়া হবে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০