যশোরে আত্মসমাপর্ণকারী খাদিজার স্থানীয়দের সাথে যোগাযোগ ছিল না

যশোর সংবাদদাতা : যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার একটি বাড়িতে ‘জঙ্গি আস্তানায়’ বসবাসকারী সন্দেহভাজন জঙ্গি হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমান স্থানীয়দের মিশতেন না। এমন কি তার স্ত্রী খোদেজা আক্তার খাদিজা ও তার দুই মেয়ে সুমাইয়া (৫) ও সুরাইয়া (৩) ছেলে রাজুকে(২)। এলাকার লোকজন দেখেননি। অথচ তারা দেড় বছর ধরে ওই বাড়িতে রয়েছেন।

স্থানীয় বাসিন্দা মোহাম্মদ হাসিব জানান, আমাদের এলাকায় আইনশৃংখলা রক্ষা কমিটি রয়েছে। আগে কমিটির লোকজন নতুন ভাড়াটিয়া আসলে খোঁজখবর নিতো। কিন্তু বাসার মালিকরা মনে করতো ভাড়াটিয়াদের খোঁজ নেয়ার পিছনে কোন ‘ধান্দা’ আছে। এ নিয়ে মালিকরা অসন্তুষ্ট হতো। এজন্য পরে আর কারো বাসার ভাড়াটিয়ার ব্যাপারে খোঁজখবর নেয়া হয়নি। কয়েক বছর ধরে কার বাসায় কে ভাড়াটিয়া হচ্ছেন এলাকার কেউ খোঁজ রাখে না।
তিনি আরো বলেন, সকালে রাস্তা দিয়ে যাওয়ার সময় অনেক পুলিশ ও গাড়ি দেখেছি। জানতে পারলাম জিলা স্কুলের শিক্ষক হায়দার আলীর বাড়িতে জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে। এলাকায় জঙ্গি আস্তানার বিষয়টি আমাদের লজ্জার ব্যাপার।

ঘোপ নওয়াপাড়া রোডের একটি চায়ের দোকান মালিক নামপ্রকাশ না করার শর্তে বলেন, শুনছি জঙ্গি আস্তানার বাসিন্দারা দেড় বছর ধরে ওই বাড়িতে আছে। কিন্তু আমরা তাদের কাউকে চিনি না। দেখিও নি। স্থানীয়রা তাদের সম্পর্কে কিছুই জানেনা।

স্থানীয়রা মারজানের বোন খাজিদা ও তার পরিবারের সদস্যদের ব্যাপারে কোন তথ্য দিতে পারেনি। প্রায় এক বছর ধরে ওই বাড়িতে খাদিজা ও তার পরিবারের সদস্যরা ভাড়াটিয়া হিসেবে রয়েছে। তাদের সঙ্গে এলাকার কারো তেমন যোগাযোগ ছিল না।

পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, খাদিজার পরিবারে লোকজন এলাকার তেমন কারো সাথে মিশতো না। তাদের পরিবারে তিনটি শিশু সন্তান রয়েছে। ওই বাড়িতে কোন কাজের লোকও ছিল না। পরিবারটি নিজেদের মত করে থাকতো।

তিনি আরো জানান, যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড এলাকার একটি বাড়িতে ওই আস্তানায় রোববার রাত ২টা থেকে শুরু হওয়া এ অভিযান সোমবার বিকেল ৫টায় শেষ হয়। খাদিজা ও তার তিন সন্তান আত্মসমর্পণ করেন। পরে ওই বাড়ি থেকে ৩টি সুইসাইডাল ভেস্ট উদ্ধার করা হয়েছে। এর আগে খাদিজার শর্ত অনুযায়ী তার বাবা-মাকে ওই বাড়িতে নিয়ে যাওয়া হয়। খাদিজা নিহত নব্য জেএমবির শীর্ষ নেতা নুরুল ইসলাম মারজানের বোন। আর অভিযানের দু’দিন আগে পালিয়ে যাওয়া জঙ্গি হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমান নবগঠিত জেএমবি’র খুলনা অঞ্চলের নেতা।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১