যুগান্তরের নামে আরডিএ’র ১০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা

নিজস্ব প্রতিনিধি : রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) এর নামে দৈনিক যুগান্তর পত্রিকায় মিথ্যা, ভিত্তিহীন, বানোয়াট সংবাদ পরিবেশনের ফলের সুনাম ও ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে দাবি করে মোকদ্দমার ডিক্রিবাবদ ১০ কোটি টাকার ক্ষতিপূরণ মামলা করেছে প্রতিষ্ঠানটি। এতে যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম, প্রকাশক সালমা ইসলাম, রাজশাহী ব্যুরো গোলাম মোস্তফা (আনু মোস্তফা) ও স্টাফ রিপোর্টার জিয়াউল গণি সেলিমকে আসামি করা হয়েছে। গত ১২ অক্টোবর রাজশাহী জেলা যুগ্ম জজ ১ম আদালতে এই মামলা দায়ের করেন আরডিএ চেয়ারম্যান বজলার রহমান।
মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, ৩ (তিন) জন সাংবাদিক বুদ্ধিজীবী ক্যাটাগরিতে যথাযথ প্রক্রিয়ায় প্লট পাওয়ার পরেও উপরোক্ত মতে রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ সরকারি আইন/নিয়মনীতি ময়থাযথভাবে পালন করে পল্ট বরাদ্দ দেওয়া হলেও ১-৪ নং বিবাদিগণ তথ্য নির্ভর না হয়ে অত্র প্রতিষ্ঠানের সুনাম সুখ্যাতি ক্ষুণ্ন করার হীন উদ্দেশ্যে দৈনিক যুগান্তর পত্রিকায় গত ০৫/০৬/২০১৭ খ্রিঃ তারিখে শেষপাতা/২০ পৃষ্ঠার ৪ ও ৫ কলামে “নজিরবিহীন অনিয়ম-দুর্নীতি আরডিএ’র বনলতার ৩১টি প্লট হরিলুট” শিরোনামে মিথ্যা, ভিত্তিহীন, অশ্লীল, মানহানিকর ও উস্কানিমূলক তথ্যাদি প্রকাশ করেছে। গত ০৫/০৬/২০১৭ খিঃ প্রতিবেদনের বিরুদ্ধে প্রতিবাদ পাঠানা হলে ছাপানোর বাধ্যবাধকতা থাকলেও উদ্দেশ্যমূলকভাবে পতিবাদটি সম্পূর্ণরূপে ছাপানো হয় নি ও গত ৩/০৭/২০১৭ ইং তারিখে লিগ্যাল নোটিশ প্রদান করা হলেও অদ্যাবধি নোটিসের কোন সদুত্তর প্রদান করেনি।
এই বাদি প্রতিষ্টঅন (আরডিএ) একটি সুনামধন্য প্রতিষ্ঠান। কিন্তু বিবাদিগণ সরকারের উন্নয়ন কর্মকান্ড বাধাগ্রস্থ করার জন্য হীন ও চক্রান্তমূলকভাবে মান, সম্মান, সুখ্যাতি , অসৎ উদ্দেশ্যে ম্যালিসাসলি নষ্ট করায় ৫ কোটি টাক এবং ড্যামেজ ও মানহানীকর মিথ্যা কর্মকান্ডের দরুন আরো ৫ কোটি টাকা ক্ষতি করেছে। বিবাদিগণের মিথ্যা ভিত্তিহীন বিবৃতির ও কার্যক্রমের কারণে য়ে সকল ক্ষতিসাধন হয়েছে তাহারা দায় এড়াইতে পারেন না।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১