রমিমের পর এবার পাল্টা অব্যহতি প্রদান-জাসদ ছাত্রলীগের সভাপতি মজিদকে

ফয়সাল আজম অপু  :  জাসদ সমর্থিত চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রমিম হোসেনকে অব্যাহতি প্রদানের একদিন পরেই পাল্টা প্রতিক্রিয়া হিসেবে এবার অব্যাহতি প্রদান করা হয়েছে সভাপতি আব্দুল মজিদকে। পাল্টাপাল্টি এই অব্যাহতি প্রদানের ঘটনাকে ঘিরে চাঁপাইনবাবগঞ্জ জাসদ ছাত্রলীগে নতুন করে সৃষ্টি হয়েছে প্রকট দ্বন্দ্ব। অব্যাহতি প্রদানের বিষয়টি উভয়গ্রুপই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সাংবাদিকদের অবহিত করেছে।
দলীয় সূত্র জানায়, গত ৩০ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে এক সভায় অসাংগঠনিক কার্যক্রম, গুপ্তচরবৃত্তি ও দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে জেলা জাসদ ছাত্রলীগের আহবায়ক কমিটির সাধারণ সম্পাদক রমিম হোসেনকে সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়া হয়। একই সঙ্গে তাকে স্থায়ীভাবে বহিস্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করার সিদ্ধান্ত নেয়া হয়। জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় আহবায়ক কমিটির এক নম্বর সদস্য নুরুল ইসলামকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়। এ ব্যাপারে রমিম হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ দলীয় শৃংখলা ভঙ্গ বা গুপ্তচরবৃত্তির প্রমাণ কেউ করতে পারবেনা। আমাকে বিষয়টি অবহিত না করেই একাএকাই তারা সিদ্ধান্ত নিয়েছে’।
এদিকে রমিমকে অব্যাহতি দেয়ার একদিনের মাথায় চাঁপাইনবাবগঞ্জ সরকারি কলেজ চত্বরে পাল্টা জরুরী সভা করে দলীয় শৃংখলা ভঙ্গ, গঠনতন্ত্র বহির্ভুত কার্যকলাপ পরিচালনা ও চাঁদাবাজির অভিযোগ এনে এবার জেলা শাখার সভাপতি আব্দুল মজিদকে অব্যাহতি প্রদান করা হয়। পাশাপাশি তাকে স্থায়ী বহিস্কারের জন্য কেন্দ্রের কাছে সুপারিশ করা হয়। রবিবার অনুষ্ঠিত ওই সভায় আহবায়ক কমিটির দু’ নম্বর সদস্য জাহিদুল আলমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়। রমিম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করা হয় জরুরী সভায় আহবায়ক কমিটির ১৩ সদস্যের মধ্যে ৮ জন উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে জেলা শাখার সভাপতি আব্দুল মজিদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন, ‘ আমাকে বহিস্কারের বিষয়টি হাস্যকর। একটি ভিন্ন ছাত্র সংগঠনে যোগদান করার লক্ষে রমিমের চালানো তৎপরতার সুনিদিষ্ট তথ্যের ভিত্তিতেই কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা মোতাবেক সভা করে তাকে অব্যাহতি দেয়া হয়েছে। আহবায়ক কমিটির ১৩ সদস্যের মধ্যে ৯ জনের উপস্থিতিতে সর্বসম্মতক্রমে সিদ্ধান্ত নেয়া হয়েছে বলেও তিনি জানান।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১