রাউধাকে নিয়ে অস্ট্রেলীয় টিভি চ্যানেলে প্রামাণ্যচিত্র

নিজস্ব প্রতিনিধি: মালদ্বীপের মডেল রাউধা আথিফকে নিয়ে ‘সিক্সি মিনিট’ এর প্রামাণ্যচিত্র নির্মাণ করছে অস্ট্রেলীয় টেলিভিশন ‘চ্যানেল নাইন’। সোমবার চ্যানেলের একটি প্রতিনিধি দল রাউধার শিক্ষাপ্রতিষ্ঠান তার বাবার সঙ্গে কথা বলেছেন। এসময় প্রতিনিধি দলটি রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজে রাউধার সহপাঠিসহ বিভিন্ন জনের সঙ্গে কথা বলেন তারা। এই দলে ছিল, লরা স্পার্ক, পিটার, মার্ক মাইকল ও স্টুয়ার্ড।

দলটির সদস্য স্টুয়ার্ড বলেন, রাউধা আথিফের মৃত্যু রহস্যজনক। এটা হত্যা না আত্মহত্যা তা নিয়ে রাউধা আথিফের বিদেশী বন্ধুরা জানতে চাই। তাই তারা এই প্রামাণ্যচিত্র নির্মাণ করছেন। তারা চ্যানেল নাইনের নিয়মিত অনুষ্ঠান ‘সিক্সি মিনিট’-এর জন্য একটি প্রামাণ্যচিত্র নির্মাণে রাজশাহীতে এসেছেন। তারা রাউধা আথিফের শিক্ষাপ্রতিষ্ঠানের কর্তৃপক্ষ, রাউধার বাবা এবং রাউধা হত্যা মামলার তদন্ত কর্মকর্তাসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলেছেন।রাউধা হত্যামামলায় সিআইডির তদন্ত শুরু

এর আগে চলতি বছরের ২৯ মার্চ দুপুরে ওই কলেজের ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষ থেকে রাউধার লাশ উদ্ধার করা হয়। ৩১ মার্চ মেডিকেল বোর্ড গঠনের মাধ্যমে ময়নাতদন্ত সম্পন্ন হয়। ময়নাতদন্ত প্রতিবেদনে রাউধা আত্মহত্যা করেছেন বলে উল্লেখ করা হয়। রাউধার মৃত্যুর ১২ দিন পর গত ১০ এপ্রিল তাঁর সহপাঠী সিরাত পারভিনকে আসামি করে আদালতে হত্যা মামলা করেন রাউধার বাবা মোহাম্মদ আথিফ।

রাজশাহীর আদালতে করা মামলাটি আমলে নিয়ে পুলিশকে এজাহার হিসেবে রেকর্ড করার নির্দেশ দেন আদালতের বিচারক। সে অনুযায়ী হত্যা মামলা রেকর্ড করে পুলিশ। এরপর মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়। ২৪ এপ্রিল রাউধার দ্বিতীয় ময়নাতদন্ত সম্পন্ন হয়। এর প্রতিবেদনেও মৃত্যুর কারণ স্পষ্ট হয়নি। লাশটি পচে যাওয়ার কারণে মৃত্যুর সঠিক কারণ নির্ণয় করা সম্ভব হয়নি বলে জানান চিকিৎসকেরা। তবে মামলার তদন্ত ধীরগতিতে চলছে বলে অভিযোগ করেছেন রাউধার বাবা মোহাম্মদ আথিফ। তিনি মনে করেন, তার মেয়েকে হত্যা করা হয়েছে। অন্যদিকে মেয়ে হত্যার বিচার করতে এসে তিনি কনকলতা নামের এক নারীকে বিয়ে করেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও সিআইডির পরিদর্শক আসমাউল হক বলেন, সব বিষয় খুঁটিয়ে খুঁটিয়ে তদন্ত করছি। আমরা তদন্তের শেষ পর্যায়ে দু-তিন মাসের মধ্যে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া সম্ভব হবে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০