রাজশাহীতে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

স্টাফ রিপোর্টার : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে রাজশাহীতে স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। আজ সোমবার সকাল সাড়ে ১০টার দিকে রাজশাহী জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে পৃথক কর্মসূচির আয়োজন করা হয়। মহানগরীর কুমারপাড়ায় মহানগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন মহানগর আওয়ামী লীগের নেতাকর্মীরা।

ফুল দেওয়া শেষে নেতৃবৃন্দ বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাসহ মহান মুক্তিযুদ্ধে শহীদদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।এরপর দিবসটি উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত)সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার,সাংগঠনিক সম্পাদক এ্যাড.আসলাম সরকারসহ ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

অন্যদিকে, ‍দিবসটি উপলক্ষে বেলা ১১ টার দিকে রাজশাহী কলেজে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘আবক্ষ ম্যুরাল’ প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এসময় উপস্থিত ছিলেন রাজশাহী জেলা আওয়ামী লীগের(ভারপ্রাপ্ত) সভাপতি অনিল সরকার, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা, বাংলাদেশ আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক উপ কমিটির সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য ডাঃ আনিকা ফারিহা জামান অর্ণাসহ অনন্য নেতৃবৃন্দ।

উল্লেখ্য, আজ ১০ জানুয়ারি, স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৭১ সালের ১৬ ডিসেম্বর বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালের এই দিনে তিনি পাকিস্তানের বন্দিত্ব থেকে মুক্তি পেয়ে যুদ্ধবিধ্বস্ত স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের মাটিতে পা রেখেছিলেন। বঙ্গবন্ধুর প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতাযুদ্ধে বিজয় পূর্ণতা পায়। ১০ জানুয়ারি তিনি ঢাকায় পৌঁছানোর পর আনন্দে উদ্বেল লাখ লাখ মানুষ বিমানবন্দর থেকে রেসকোর্স ময়দান (বর্তমানে সোহরাওয়ার্দী উদ্যান) পর্যন্ত তাঁকে স্বতঃস্ফূর্ত সংবর্ধনা জানায়। বিকেল পাঁচটায় রেসকোর্স ময়দানে প্রায় ১০ লাখ লোকের উপস্থিতিতে তিনি ভাষণ দেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১