রাজশাহীতে হত্যা মামলায় সাংবাদিক পরিচয়দানকারী ছিনতাইকারী রাজনসহ পাঁচ আসামির মৃত্যুদণ্ড

ছবিতে আসামীদের আদালত থেকে কারাগারে নেয়া হচ্ছে। লাল ব্লকে মৃত্যুদণ্ড প্রাপ্ত সাংবাদিক পরিচয়দানকারী ছিনতাইকারী রাজন।
ছবিতে আসামীদের আদালত থেকে কারাগারে নেয়া হচ্ছে। লাল ব্লকে মৃত্যুদণ্ড প্রাপ্ত সাংবাদিক পরিচয়দানকারী ছিনতাইকারী রাজন।

স্টাফ রিপোার্টার: রাজশাহীতে একটি হত্যা মামলায় আমবাগান দড়িখরবোনা এলাকার “বাংলার বিবেক” নামে একটি অনলাইন সাংবাদিক পরিচয়দানকারী চিন্হীত ছিনতায়কারী আজিজুর রহমান ওরফে রাজনসহ পাঁচ আসামির মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তাঁদের ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। এ মামলার অন্য নয়জন আসামি বেকসুর খালাস পেয়েছেন।

মঙ্গলবার বেলা ১১টায় রাজশাহীর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক অনুপ কুমার সাহা এ রায় ঘোষণা করেন। আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু এ তথ্য নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন- রাজশাহী নগরীর দড়িখড়বোনা এলাকার আজিজুর রহমান ওরফে রাজন, সাজ্জাদ হোসেন ওরফে সাজু, মো. রিংকু ওরফে বয়া, দুর্গাপুর উপজেলার ব্রম্ভপুর গ্রামের ইসমাইল হোসেন ও বাগমারা উপজেলার মাদারীগঞ্জ গ্রামের মাহাবুর রশীদ ওরফে রেন্টু। এদের মধ্যে আজিজুর রহমান ওরফে রাজনের নামে হত্যা,ডাকাতি,বোমাবজি,মাদক,ছিনতায়সহ প্রায় ডজন খানেক মামলা রয়েছে।

দ্রুত বিচার ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী এন্তাজুল হক বাবু জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে রাজশাহী নগরীর নিউমার্কেট এলাকায় ২০১০ সালের ১৫ মার্চ সন্ধ্যায় প্রকাশ্যে রাজু আহমেদ নামের এক যুবককে পিটিয়ে ও ছুরিকাঘাতে হত্যা করা হয়। নিউমার্কেট এলাকায় রাজুর মোবাইল ফোনের দোকান ছিলো। তাঁকে হত্যার ঘটনায় পরদিন তাঁর বাবা এসার উদ্দিন বাদী হয়ে থানায় মামলা করেন।

তিনি আরও জানান, আসামি মাহাবুর রশীদ ওরফে রেন্টুর সঙ্গে বাগমারার একটি জমি নিয়ে রাজুর পরিবারের বিরোধ ছিলো। এর জের ধরে ভাড়াটে সন্ত্রাসীদের নিয়ে মাহাবুর রশীদ রাজুকে হত্যা করেন। এ মামলায় ৫৮ জন সাক্ষী ছিলেন। আদালত ৩১ জনের সাক্ষ্য গ্রহণ করেই রায় ঘোষণা করলেন।

মামলায় মোট আসামি ছিলেন ১৪ জন। এর মধ্যে অভিযোগ প্রমাণিত না হওয়ায় নয়জন বেকসুর খালাস পেয়েছেন। রায় ঘোষণার সময় আসামিরা সবাই আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। রায় ঘোষণা শেষে মৃত্যুদণ্ডপ্রাপ্ত পাঁচজনকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে বলেও জানান রাষ্ট্রপক্ষের আইনজীবী।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১