রাজশাহী সাইবার ট্রাইব্যুনাল আদালতে গ্রামীণ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে গৃহবধূর আপত্তিকর ছবি ছড়িয়ে দেওয়ার হুমকির অভিযোগে দায়েরকৃত মামলায় গ্রামীণ ব্যাংকের এক কর্মকর্তার দুই বছর সশ্রম কারাদণ্ড এবং দুই লাখ টাকা জরিমানা করেছেন আদালত। বুধবার (৩ আগস্ট) রাজশাহী সাইবার ট্রাইব্যুনালের বিচারক জিয়াউর রহমান মামলার এ রায় ঘোষণা করেছেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তির নাম রাজু আহমেদ (৩৫)। তার বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলার শিবজাইট গ্রামে। তিনি গ্রামীণ ব্যাংকের একজন কর্মকর্তা। টাঙ্গাইলে কর্মরত তিনি। বুধবার মামলার রায় ঘোষণার সময় তিনি আদালতে হাজির ছিলেন। রায়ের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।

আদালতের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, রাজুর বিরুদ্ধে গত বছর ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন ভুক্তভোগী এক গৃহবধূ (২১)। এজাহারের বর্ণনামতে, ওই নারীর স্বামী একটি মামলায় কারাগারে ছিলেন। রাজু একদিন তাঁর বাড়ি গিয়ে ওই নারীর স্বামীর খোঁজখবর নেন। এরপর তাঁকে জামিনে মুক্ত করতে ওই গৃহবধূকে সহযোগিতার কথা বলেন। সেদিন ওই গৃহবধূর মোবাইল নম্বর নেন। এরপর ওই নারীর বাড়ি যাওয়া-আসা করতেন। তিনি বাদীর অসতর্ক থাকা অবস্থায় আপত্তিকর ছবি তোলেন। এটি ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে তিনি বাদীর সঙ্গে শারীরীক সম্পর্ক স্থাপন করেন।

কিছুদিন পর ওই নারীর স্বামী কারাগার থেকে বের হন। তারপরও রাজু ওই নারীকে তাঁর সঙ্গে শারীরীক সম্পর্ক রাখার জন্য চাপ দেন। তা না হলে তিনি ওই নারীর আপত্তিকর ছবি ছড়িয়ে দেবেন বলে হুমকি দেন। এর পরিপ্রেক্ষিতে ওই নারী মামলা করেন। আদালতে বিচার চলাকালে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত তাকে দোষী সাব্যস্ত করে রায় দেন।

আইনজীবী ইসমত আরা আরো জানান, দুটি ধারার প্রতিটিতে আসামি রাজু আহমেদকে এক বছর করে সশ্রম কারাদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। আর জরিমানার অর্থ পরিশোধ না করলে আরও তিন মাস করে বিনাশ্রম কারাভোগ করতে হবে আসামিকে। সাজা একটার পর অন্যটা কার্যকর হবে বলেও রায়ে উল্লেখ করেছেন আদালত।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১