রাজশাহী সুগার মিলস লিমিটেড ও আখচাষিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিনিধি: রাজশাহী সুগার মিলস লিমিটেড ও আখচাষিদের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকালে মিলস প্রাঙ্গনে এ মিলজোন এলাকার আখ চাষিদের সাথে ২০১৭-১৮ আখপ্রাপ্তি এবং রোপন বিষয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
রাজশাহী সুগার মিলস ব্যবস্থাপনা পরিচালক আশফাকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন। বিশেষ অতিথি ছিলেন, সদর দপ্তর বিএসএফআইসি’র পরিচালক (উৎপাদন ও প্রকৌশলী) প্রকৌশলী মাহবুবুর রহমান, পরিচালক (ইক্ষু উন্নয়ন ও গবেষণা) মোশাররফ হোসেন, প্রধান রসায়নবিদ মুশতাক আহমেদ, প্রধান টিএস আবু তাহের ভুঁইয়া ও আখচাষি ফেডারেশনের সিনিয়ন সহসভাপতি মোসলেম উদ্দিন।
রাজশাহী সুগার মিলস’র আয়োজনে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সিবিএ সভাপতি মজিবর রহমাস, সাধারণ সম্পাদক মেজবাহুল হক মানু, আখচাষি চাষিকল্যাণ সমিতির সভাপতি ইয়াছিন আলী, সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম রতন, সলুয়া কেন্দ্রের আখচাষি সামশুল হক, ঋষিকেশ সরকার ও পুঠিয়া কেন্দ্রের আখচাষি কল্যাণ সমিতির সাজেদুল ইসলাম।
বক্তারা আখের দাম বৃদ্ধির দাবি জানান। তারা বলেন আখের দাম বৃদ্ধি না হলে উৎপাদন সম্ভব নয়। পাশাপাশি তারা কম জমিতে বেশী উৎপাদনশীল বীজ ও আধুনিক প্রযুক্তি সরবরাহের দাবি জানান।
অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশনের চেয়ারম্যান একেএম দেলোয়ার হোসেন বলেন, তার বক্তব্যে চাষিদের যোক্তির দাবি উর্ধ্বতন কর্মপক্ষের সাথে সভা করে দাম বাড়ানোর আশাবাদ ব্যক্ত করেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১