রাবিতে মওকুফের পরেও পরিবহন ফি নেওয়ায় শিক্ষার্থীদের ক্ষোভ

রাবি বাসরাবি প্রতিবেদক : পরিবহন ফি মওকুফের পরেও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে পরিবহন ফি দিতে হচ্ছে। অথচ সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় গত ১৮ মাসের হল ও পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত হয়। এরপরেও কোন যুক্তিতে পরিবহন ফি নেওয়া হচ্ছে তা নিয়ে প্রশ্ন অনেকের। ক্ষোভ জানিয়েছেন শিক্ষার্থীরাও।

জানা গেছে, করোনার মধ্যে দীর্ঘ সময় ধরে বন্ধ থাকায় শিক্ষার্থীরা হল ও পরিবহন ফি মওকুফের দাবি জানায়। বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি বিবেচনায় নেয়। এরই প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) ৫০৬তম সিন্ডিকেট সভায় গত ১৮ মাসের পরিবহন ও হল ফি মওকুফের সিদ্ধান্ত চুড়ান্ত হয়। অথচ সেই সিদ্ধান্ত এখনও কার্যকর হয়নি। যারা ভর্তি হচ্ছেন তাদের প্রত্যেককেই পরিবহন ফি হিসেবে তিনশ ষাট টাকা দিতে হচ্ছে।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষার্থী রিমন রহমান বলেন, সিন্ডিকেট সভায় পরিবহন ও হল ফি মওকুফ করা হলেও ওয়েবসাইটে বিষয়টি আপডেট হয়নি। আমাদের থেকে পরিবহনের ফি ঠিকই নেওয়া হলো। আরিফুর রহমান নামের আরেক শিক্ষার্থীও একই কথা বলেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের আইসিটি দপ্তরের পরিচালক বাবুল ইসলাম বলেন, সিন্ডিকেটের সিদ্ধান্তের আগে অনেক শিক্ষার্থীর থেকেই পরিবহন ফি নেওয়া হয়েছে। তাই এখন আর ওয়েবসাইট আপডেট করা সম্ভব নয়। কারণ এতে শিক্ষার্থীদের কাছ থেকে একই বছর দু’ভাবে ফি আদায় করা হবে। তবে এখন যারা বেশি টাকা দিচ্ছে তাদের টাকা ফেরত দেওয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক আবদুস সালাম বলেন, বিশ্ববিদ্যালয়েল সিন্ডিকেট সভায় যেসব ফি মওকুফ করা হয়েছে সেগুলার টাকা আর নেওয়া হবে না। আমার চিঠি ইস্যু করেছি। দ্রুতই ওয়েবসাইট আপডেট করা হবে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০