রাবির অধ্যাপক ইদরিস আহমদের মৃত্যুতে উপাচার্যের শোক

রাবির অধ্যাপক ইদরিস আহমদের মৃত্যুতে উপাচার্যের শোক

স্টাফ রিপোর্টার : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ইংরেজি বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক ইদরিস আহমদের (৮৪) মৃত্যুতে উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার গভীর শোক প্রকাশ করেছেন। তিনি ইংরেজি শিক্ষা ও গবেষণায় মরহুমের অবদান গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে তাঁর রুহের মাগফিরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অবসরপ্রাপ্ত অধ্যাপক ইদরিস আহমদ ১৬ মে (সোমবার) সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (১৭মে) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে মরহুমের জানাযা শেষে শহরে হেতেমখাঁ গোরস্থানে দাফন করা হয়। এর আগে শ্রদ্ধা নিবেদনের জন্য ড. মুহম্মদ শহীদুল্লাহ কলাভবন প্রাঙ্গনে মরহুমের মরদেহ রাখা হয়। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই পুত্র ও এক কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুম অধ্যাপক ইদরিস আহমদ ১৯৩৮ সালে চাঁপাইনবাবগঞ্জে জন্মগ্রহণ করেন। ১৯৭৩ সালের মার্চে রাবিতে অধ্যাপনায় যোগ দেন ও ২০০৪ সালে অবসর গ্রহণ করেন। তার আগে তিনি কয়েক বছর পূর্ব পাকিস্তান সিভিল সার্ভিসেও চাকুরি করেন। রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাড়াও নাইজেরিয়া ও বাংলাদেশের কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে তিনি অধ্যাপনা করেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০