রাসিকের উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস পালিত

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী সিটি কর্পোরেশনের উদ্যোগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বুধবার দুপুরে নগর ভবন সিটি হল সভাকক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জন্ম নিবন্ধন কার্যক্রমে সারা দেশে এবার প্রথম স্থান অর্জন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। স্বাস্থ্যসেবায় রাজশাহী সিটি কর্পোরেশনের রয়েছে অভাবনীয় সাফল্য। আগামীতে সেই সাফল্যের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাই। মাননীয় মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের গতিশীল নেতৃত্বে এ নগরীর সকল উন্নয়ন কর্মকান্ড এগিয়ে চলেছে। বিভিন্ন কার্যক্রমের ন্যায় রাজশাহী মহানগরী করোনার টিকাদান কার্যক্রমে দেশে সকলের চেয়ে এগিয়ে। মাননীয় মেয়র মহোদয়ের সফল উদ্যোগে এটি সম্ভব হয়েছে। গণটিকা কার্যক্রম পরিচালিত করতে সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
এর আগে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস-২০২১ উপলক্ষ্যে আলোচনা সভায় রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের বাণী পাঠ করা হয়। বাণী পাঠ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সরিফুল ইসলাম বাবু। রাসিক মেয়র বাণীতে উল্লেখ করা হয়, ‘রাজশাহী সিটি কর্পোরেশন স্বাস্থ্যবিভাগ ইপিআই কার্যক্রমে পর পর ১০ বার প্রথম হয়ে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে সুনাম অর্জন করেছে। অনুরূপভাবে জন্ম-মৃত্যু নিবন্ধন কার্যক্রমে এ বছর রাজশাহী সিটি কর্পোরেশন দেশের ১১টি সিটি কর্পোরেশনের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে। এ জন্য এ কার্যক্রমে সম্পৃক্ত প্রত্যেক ওয়ার্ডের কাউন্সিলর, ওয়ার্ড সচিব, ডাটা এন্ট্রি অপারেটর, স্বাস্থ্য সহকারী, এবং স্বাস্থ্য বিভাগকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানাচ্ছি।’
সভায় সভাপতিত্ব করেন রাজশাহী সিটি কর্পোরেশনের জন্ম-মৃত্যু নিবন্ধন স্থায়ী কমিটির সভাপতি ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন টুনু। অনুষ্ঠানে জন্ম-মৃত্যু নিবন্ধন বিষয়ে সার্বিক তথ্যচিত্র উপস্থাপন করেন রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এফ.এ.এম আঞ্জুমান আরা বেগম। বক্তব্য দেন ১৯নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন। মঞ্চে উপবিস্ট ছিলেন রাসিকের প্যানেল মেয়র-৩ ও ১নং সংরক্ষিত আসনের কাউন্সিলর তাহেরা খাতুন মিলি, ২নং সংরক্ষিত আসনের কাউন্সিরর আয়েশা খাতুন, ৪নং সংরক্ষিত আসনের কাউন্সিলর শিরিন আরা খাতুন, প্রধান রাজস্ব কর্মকর্তা আবু সালেহ মোঃ নুর-ঈ-সাঈদ, জন্ম-মৃত্যু নিবন্ধন কমকর্তা নাজমা খাতুন। সভায় রাসিকের সকল ওয়ার্ডের সচিব, ডাটা এন্ট্রি অপারেটর ও স্বাস্থ্য বিভাগের টীমলিডারগণ উপস্থিত ছিলেন।

 

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১