রাসিকের ভ্রাম্যমান আদালতের অভিযান, অবৈধ স্থাপনা উচ্ছেদ, মাস্ক না পরায় জরিমানা

স্টাফ রিপোর্টার : রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ভ্রাম্যমান আদালতের অভিযানে সড়ক, ফুটপাত ও ড্রেনের উপর অবৈধভাবে ফেলে রাখা নির্মাণ সামগ্রীসহ অন্যান্য জিনিসপত্র অপসারণ করা হয়েছে। আজ বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে দুপুর ১টা পর্যন্ত চলা এ অভিযানে নেতৃত্ব দেন রাজশাহী সিটি কর্পোরেশনের। অভিযানে ২৩টি মামলা দায়ের করে ৪১ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়।

সিটি কর্পোরেশনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক জানান, বৃহস্পতিবার নগর ভবন হতে রেলগেট হয়ে ভদ্রা স্মৃতি অম্লান মোড় হয়ে মেহেরচন্ডী হয়ে তালাইমারী মোড় হয়ে কাজলা হয়ে বিনোদপুর বাজার হয়ে পুনরায় কাজলা হয়ে তালাইমারী হয়ে ভদ্রা হয়ে রেলগেট হয়ে নগর ভবন পর্যন্ত বিভিন্ন সড়ক ও ফুটপাতে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

এ সময় রাস্তা, ফুটপাত ও ড্রেনের উপর অবৈধভাবে ফেলে রাখা নির্মাণ সামগ্রীসহ অন্যান্য জিনিসপত্র অপসারণ করা হয়। অভিযানকালে মাস্ক না পরায় দুইজন পথচারীকে দুইশত টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠান ও দোকানের ট্রেড লাইসেন্স না থাকায় জরিমানা করা হয়। জরিমানাকৃত প্রতিষ্ঠানের মধ্যে রয়েছে, মেহেরচন্ডির সহিদ সেলুনকে ৫০০টাকা, মেহেরচন্ডির মমতাজ হোটেলকে ৫০০টাকা, কাজলার ফরাদ স্টোরকে ২০০০ টাকা, কাজলা নাজু পান স্টোরকে ২০০০ টাকা, কাজলা গেট সিলভী স্টোর প্রোঃ মোঃ সাজ্জাদুর রহমান ও কাজলার মিন্টু সেলুনকে ২০০০টাকা। জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে। অভিযান চলাকালে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যবৃন্দ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
৩১