শুরু হচ্ছে লঙ্কা প্রিমিয়ার লিগ, সূচি চূড়ান্ত

ক্রীড়া ডেস্ক : লঙ্কা প্রিমিয়ার লিগের দ্বিতীয় আসরের সূচি ঘোষণা করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। উদ্বোধনী আসরের ফাইনালিস্ট গলে ও জাফনার ম্যাচ দিয়ে ৫ ডিসেম্বর পর্দা উঠবে এই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট প্রতিযোগিতার। গত জুলাই-আগস্টে হওয়ার কথা ছিল এই আসরের। কিন্তু ব্যস্ত আন্তর্জাতিক সূচি ও সিপিএলের কারণে খেলোয়াড় পাওয়া নিয়ে শঙ্কা তৈরি হওয়ায় তা স্থগিত করা হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কোনো এক সময়ে আয়োজনের পরিকল্পনা ছিল। সেই অনুযায়ী ডিসেম্বরের প্রথম সপ্তাহে হতে যাচ্ছে এই প্রতিযোগিতা।

এবার দুটি রাউন্ডে হবে লঙ্কা প্রিমিয়ার লিগ। লিগ পর্বে পাঁচটি দল প্রত্যেকে একে অপরের সঙ্গে লড়বে। এই পর্বের ২০ ম্যাচ হবে আর প্রেমাদাসা স্টেডিয়ামে। দ্বিতীয় পর্বের চার ম্যাচ হবে কলম্বোর মাহিন্দা রাজাপাকসা স্টেডিয়ামে।

গতবার লিগের সেরা চারটি দল খেলেছিল সেমিফাইনাল। এবার সেই প্রক্রিয়া থেকে বেরিয়ে আসছে কর্তৃপক্ষ। পয়েন্ট টেবিলের শীর্ষ দুটি দল খেলবে প্রথম কোয়ালিফায়ারে, আর তিন ও চার নম্বর দল খেলবে এলিমিনেটরে। প্রথম কোয়ালিফায়ারে জেতা দল সরাসরি খেলবে ফাইনালে, আর পরাজিত দলটি দ্বিতীয় কোয়ালিফায়ারে খেলবে এলিমিনেটরে বিজয়ী দলের বিপক্ষে। দুটি কোয়ালিফায়ারের বিজয়ী দল ফাইনাল খেলবে ২৩ ডিসেম্বর। শিরোপার লড়াইয়ের রিজার্ভ ডে রাখা হয়েছে ২৪ ডিসেম্বর।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোমমঙ্গলবুধবৃহশুক্রশনিরবি
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮২৯৩০৩১