সম্মানজনক মর্যাদা ও যুগোপযোগী সম্মানিভাতা বৃদ্ধিসহ ৮ দফা দাবি রাজশাহী ইউপি চেয়ারম্যানদের

নিজস্ব প্রতিবেদক : ওয়ারেণ্ট অব প্রেসিডেন্সির আওতায় সম্মানজনক মর্যাদা ও যুগোপযোগী সম্মানিভাতা বৃদ্ধিসহ ৮ দফা দাবি জানিয়েছেন রাজশাহীর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানরা। রবিবার রাজশাহী নগরীর একটি অভিজাত হোটেলের কনফারেন্স কক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এসব দাবি তুলে ধরেন ইউপি চেয়ারম্যানরা। বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম রাজশাহী জেলা শাখা এ সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে লিখিত দাবি সুমহ উপস্থাপন করেন, বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম রাজশাহী জেলা শাখার সভাপতি ও গোদাগাড়ীর দেউপাড়া ইউপি চেয়ারম্যান আকতারুজ্জামান আখতার। এসময় ফোরামের সাধারণ সম্পাদক ও চারঘাটের সরদহ ইউপি চেয়ারম্যান হাসানুজ্জামান মধু, পরিষদের কেন্দ্রীয় ফোরামের সহসভাপতি ও পুঠিয়ার শিলমাড়িয়া ইউপি চেয়ারম্যান সাজ্জাদ হোসেন মুকুল সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

লিখিত বক্তব্যে উল্লেখ করেন, বর্তমান সরকার ইউনিয়ন পরিষদসহ স্থানীয় সরকার ব্যবস্থা গতিশীল ও শক্তিশালী করার জন্য কাজ করছেন। স্থানীয় সরকারে ইউনিয়ন পরিষদ সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান হলেও এখনো ইউপি চেয়ারম্যানদের সম্মান ও সম্মনী বৃদ্ধি করা হয়নি সেই অনুপাতে।

সংবাদ সম্মেলনে উত্থাপিত চেয়ারম্যানদের ৮ দফা দাবিগুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো, চেয়ারম্যানদের ভাতা ৪০ হাজার ও সদস্যদের ২০ হাজার টাকা নির্ধারণ, সংবিধান ও আইন পরিপন্থী পরিপত্র জারী বন্ধ, টিআর, কাবিখা, এডিপি, ভূমি হস্তান্তর কর ১ ভাগসহ সকল প্রকার বরাদ্দ সরাসরি ইউনিয়ন পরিষদে বরাদ্দ ও স্থানীয় আয় উপজেলা পরিষদের কাছে হস্তান্তর বন্ধ করা। এছাড়া গ্রাম আদালতের বিচারিক ক্ষমতা ৭৫ হাজার টাকা থেকে দুই লাখ টাকায় উন্নীত করারও দাবী জানানো হয় সংবাদ সম্মেলন থেকে।

সংবাদ সম্মেলন থেকে বলা হয়, এসব দাবি নিয়ে আগামী ডিসেম্বর পর্যন্ত সরকারের দৃষ্টি আকর্ষণ করা হবে। এরপর দাবি আদায় না হলে পরবর্তিতে ফোরামের সিদ্ধান্ত মোতাবেক বৃহত্তর আন্দোলন কর্মসূচির ডাক দেয়া হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সভাপতি চেয়ারম্যান আখতার ফারুক, চেয়ারম্যান আবুল কাশেম, সুফিয়া বেগম, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক চেয়ারম্যান রফিকুল ইসলাম, চেয়ারম্যান মসলেম আলী, কোষাধ্যক্ষ চেয়ারম্যান আলহাজ্ব শফিউল আলম রতন, মহিলা বিষয়ক সম্পাদক চেনবানু, পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক চেয়ারম্যান আব্দুল মালেক, শিক্ষা ও সাঙস্কৃতিক বিষয়ক চেয়ারম্যান সম্পাদক আজহারুল ইসলাম, সদস্য চেয়ারম্যান আব্দুর রাকিব সরকার, চেয়ারম্যান জিয়াউল হক মাসুম, আবুল হাসান, দুখু সরেন, গোলাম মুজাহিদ, মাহাফুজুর রহমান, আব্দুর রহমানসহ রাজশাহী জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সদস্য ও সচিবরাও উপস্থিত ছিলেন।

 

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০