স্বাস্থ্য বিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ১৫টি মামলা

স্বাস্থ্য বিধি অমান্য করায় ভ্রাম্যমাণ আদালতে ১৫টি মামলাআতিকুল্লাহ আরিফ,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর বিস্তার রোধকল্পে সপ্তাহব্যাপী সর্বাত্মক কঠোর লকডাউন চলছে সারাদেশে। লকডাউন কার্যকর করতে চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের টিম মাঠ পর্যায়ে কাজ করে যাচ্ছেন।

আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত চাঁপাইনবাবগঞ্জ জেলাবাসীকে সচেতন করতে ও লকডাউন কার্যকর করতে মাঠ পর্যায়ে নিষ্ঠার সাথে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন ম্যাজিস্ট্রেটগণ পাশাপাশি, বিজিবি, সেনাবাহিনী, পুলিশ আনসার ব্যাটালিয়ন। জেলা প্রশাসক মোঃ মঞ্জুরুল হাফিজ এর দিক নির্দেশনায় জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ জেলা ও উপজেলার বিভিন্ন স্থানে ২৭টি ভ্রাম্যমাণ আদালতের টিম অভিযান পরিচালনা করছেন।

আজ মঙ্গলবার(৬জুলাই) সকাল ছয়টা থেকে চলছে সারাদিনব্যাপী জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা। জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট রওশনা জাহান,এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম আশিস মমতাজ এর নেতৃতে সেনাবাহিনীর সহযোগীতায় জেলা ও উপজেলা বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছেন।সকলকে সচেতন করতে পাঠ পর্যায়ে কঠোর অবস্থানে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।সকলে সচেতন থাকুন ও সরকারি দিক নির্দেশনা মেনে চলুন।

অভিযান পরিচালনা কালীন সময় যারা স্বাস্থ্য বিধি অমান্য করেছে তাদেরকে ভ্রাম্যমান আদালতে জরিমানা করছে এবং সচেতন করা হচ্ছে,স্বাস্থ্য বিধি অমান্য করায় ১৫টি মামলায় ৬ হাজার ৮০০ টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমান আদালতে।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এস এম আশিস মমতাজ জানান: সকাল ছয়টা থেকে শহরের বিভিন্ন স্থানে জনসচেতনতামূলক অভিযান পরিচালনা করেছি,অভিযান পরিচালনা কালীন সময় যারা সাস্থ্য বিধি অমান্য করেছে এবং অজেহুতু বাড়ির বাইরে ঘুরাঘুরি করছে তাদেরকে আমরা ভ্রাম্যমান আদালতে জরিমানা করেছি ও সচেতন করেছি এবং বিনা মূল্যে সাধারণ মানুষের মাঝে মাস্ক বিতরণ করেছি। সকলকেই আমি আহ্বান জানিয়েছে বিনা কারণে বাড়ির বাইরে বের হলে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শান্তি দেওয়া হবে এবং জরুরী প্রয়োজনে বাড়ির বাইরে বের হলে অবশ্যই মুখে মাস্ক ব্যবহার করতে হবে।আমরা মাঠে আছি আপনারা ঘরে থাকুন। এই অভিযান অব্যাহত থাকবে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১