সয়াবিন তেলের দাম বেশি রাখায় রাজশাহীতে দোকান সিলগালা

আজ শনিবার বেলা ১১টার দিকে নগরের বহরমপুরের ডিঙ্গাডোবা এলাকায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ এ অভিযান চালান।

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে সয়াবিন তেলের দাম বেশি রাখায় এবং মূল্যতালিকা না থাকায় শনিবার একটি মুদি দোকান সিলগালা করা হয়েছে ।রাজশাহীতে সয়াবিন তেলের দাম বেশি রাখায় এবং মূল্যতালিকা না থাকার দায়ে একটি মুদি দোকান সাত দিনের জন্য সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। আজ শনিবার বেলা ১১টার দিকে নগরের বহরমপুরের ডিঙ্গাডোবা এলাকায় অধিদপ্তরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান-আল-মারুফ এ অভিযান চালান। সিলগালা করা দোকানের নাম হাবিব স্টোর। দোকানটির মালিক মিজানুর রহমান ওরফে মিলন (২৮)।

মো. হাসান-আল-মারুফ প্রথম আলোকে বলেন, আজ সকালে ডিঙ্গাডোবা এলাকায় নিয়মিত দায়িত্ব পালন করছিলেন তাঁরা। তাঁদের কাছে আগেও সয়াবিন তেলের বেশি দাম রাখার বিষয়ে অভিযোগ ছিল। পরে তাঁদের একজন সহকর্মীকে দিয়ে বহরমপুরের ডিঙ্গাডোবা এলাকার হাবিব স্টোর থেকে এক লিটার খোলা সয়াবিন তেল কেনান। এতে দোকানদার দাম রাখেন ১৮৫ টাকা। এ ছাড়া তাঁর দোকানে কোনো মূল্যতালিকাও ছিল না। এ জন্য ভোক্তা অধিকার আইনে দোকানটি সাত দিনের জন্য সিলগালা করেছেন তিনি। আগামী সাত কার্যদিবস শেষে ২২ মে দোকানদার মিজানুর রহমানকে তাঁদের কার্যালয়ে এসে শুনানিতে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে। শুনানি শেষে এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

দোকানদার মিজানুর রহমান বলেন, বাজারে সবাই কমবেশি সয়াবিন তেলের দাম বেশি রাখছে। পাঁচ টাকা আহামরি বেশি না। তাঁদের বেশি দিয়ে কিনতে হচ্ছে। কিন্তু তাঁদের মতো ক্ষুদ্র দোকানেই অভিযান চালানো হচ্ছে। এটা তাঁরা ঠিক করছেন না। মূল্যতালিকার বিষয়ে তিনি বলেন, মূল্যতালিকা ছিল। এটা ভেঙে গেছে। মেরামত করতে হবে। কিন্তু তাদের (ভোক্তা অধিকার) বোঝানোর পরও দোকানটা সিলগালা করল।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০৩১