৩০ নভেম্বর বাংলাদেশে আসছেন পোপ ফ্রান্সিস

আন্তর্জাতিক ডেস্ক: ১২০ কোটি ক্যাথলিক খ্রিস্টান সম্প্রদায়ের প্রধান পোপ ফ্রান্সিস আগামী ৩০ নভেম্বর বাংলাদেশ সফরে আসছেন। ভ্যাটিকান থেকে জানানো হয়েছে, আগামী ৩০ নভেম্বর থেকে ২ ডিসেম্বর পর্যন্ত বাংলাদেম সফর করবেন। এর আগে ২৭ থেকে ৩০ ডিসেম্বর মিয়ানমার সফর করবেন। ধারণা করা হচ্ছে মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের উপর নির্যাতনের বিষয়টি বিশ্ববাসীর নজরে আনতে তিনি এই সফর করছেন। ১৯৮৬ সালে পোপ দ্বিতীয় জন পল বাংলাদেশ সফর করেছিলেন। তবে প্রথম পোপ হিসেবে মিয়ানমার সফর করছেন পোপ ফ্রান্সিস। পোপ ফ্রান্সিস নিয়মিত রোহিঙ্গা মুসলিমদের পক্ষে কথা বলে আসছেন। রবিবার রাখাইনে নতুন করে রোহিঙ্গাদের উপর শুরু হওয়া সহিংসতার প্রেক্ষিতে রবিবার তিনি বলেন, আমাদের সংখ্যালঘু রোহিঙ্গা ভাইদের উপর নির্যাতনের দুঃখজনক খবরে শোক প্রকাশ করছি। আমি তাদের সঙ্গে আমার ঘনিষ্ঠতা প্রকাশ করে স্রষ্টার কাছে প্রার্থনা করছি তাদের যেন তিনি রক্ষা করেন এবং বিশ্বাসী ভালো পুরুষ ও নারীরা যেন তাদের পূর্ণ অধিকার নিশ্চিত করে।

ভ্যাটিকান হলি সি প্রেস অফিসের পরিচালক গ্রেগ বার্ক আজ সোমবার বলেন, পোপ মিয়ানমার ও বাংলাদেশের রাষ্ট্রপ্রধান ও বিশপদের আমন্ত্রণ গ্রহণ করেছেন। বাংলাদেশ সফরে পোপ শুধু ঢাকা থাকবেন, মিয়ানমার সফরের সময় ইয়াঙ্গুন ও নাইপি দোতে যাবেন।

একই সঙ্গে বাংলাদেশ ও মিয়ানমার সফরের লোগোও উন্মোচন করা হয়েছে। বাংলাদেশের লোগোতে শান্তির প্রতীক ঘুঘুর পাশাপাশি বাংলাদেশের জাতীয় প্রতীক শাপলার পাশাপাশি ইংরেজি ও বাংলাতে লেখা সম্প্রীতি ও শান্তি।

 

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০