শিবগঞ্জে এমপিকে নিয়ে ফেসবুকে বাজে পোস্ট, ছাত্রলীগের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি কে নিয়ে ফেসবুকে পোস্ট, মামলা দায়ের, আসামি গ্রেপ্তার এবং এর প্রতিবাদে ঈদুল আযহার আগের দিন ছাত্রলীগের মানববন্ধনে পরিবেশ উত্তপ্ত হয়ে উঠেছে শিবগঞ্জে। শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের কয়েকজন কর্মীদের নামে আইসিটি আইনে করা মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এদিকে এমপিকে নিয়ে কটুক্তিকারী যুবক শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের কোন কর্মী নয় বলে নিশ্চিত করেছেন, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি রিজভী আলম রানা ও সাধারণ সম্পাদক আসিফ আহসান। তারা জানান, ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি ও তার ব্যক্তিগত সহকারী ইচ্ছে করে, হ্যারেসমেন্ট করতেই ছাত্রলীগের নেতাকর্মীর নামে মিথ্যে মামলা দিয়েছে। আমরা শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ এর প্রতিবাদে আজ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছি। মিথ্যা মামলায় আসামির নাম প্রত্যাহার করা না হলে পরবর্তী কর্মসূচি গ্রহণ করা হবে।

জানাগেছে, শিবগঞ্জ আসনের এমপি ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির ছবিসহ কটুক্তি ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করে ১ যুবক। এতে তীব্র মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয় আওয়ামী লীগসহ শিবগঞ্জে। এরই প্রক্ষিতে ডা. শিমুল এমপির ব্যক্তিগত সহকারী শিবগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।মামলার পর কটুক্তিকারী যুবক কে গ্রেপ্তার করে জেল হাজতে পাঠানো হয়েছে এবং বাকি আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন, ওসি ফরিদ হোসেন।

এ বিষয়ে ডা. শিমুল এমপির ব্যক্তিগত সহকারী এ প্রতিবেদককে জানান, কয়েকদিন আগে শিবগঞ্জের গণ মানুষের নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের সৈনিক ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপিকে নিয়ে ফেসবুকে কটুক্তি ও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করে আজেবাজে কথা বলে পোস্ট দেয় এক যুবক। যা সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিত কিছু মানুষের ইশারায়। যারা শিমুল এমপির জনপ্রিয়তা কে সয্য করতে পারছে না, তারাই নানাভাবে তাকে হেয় প্রতিপন্ন, বদনাম করতে উঠেপড়ে লেগেছে। সোহেল আরও জানান, প্রায় ২ বছর যাবৎ ডা. শিমুল এমপি, তার পরিবার এমনকি এমপির মাকে নিয়েও কুরুচিপূর্ণ শব্দ ব্যবহার করে পোস্ট দিয়ে আসছে ছাত্রলীগের গুটিকয়েক নেতাকর্মী। এরই প্রেক্ষিতে এবার ৬ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। ডা. শিমুল এমপি ও আমরা কখনও কোন মানুষের ক্ষতি করি না।

এ ঘটনায় দুপুরে মুঠোফোনে ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপির বক্তব্য নিতে কয়েকবার ফোন দিয়ে তাকে পাওয়া যায় নি।এ বিষয়ে শিবগঞ্জ থানার অফিসার ইনচার্জ ওসি ফরিদ হোসেন এ প্রতিবদককে জানান, শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ পৌর এলাকায় শান্তিপূর্ণ ভাবে মানববন্ধন করেছে। পুলিশ সবসময় সতর্ক অবস্থানে আছে। তিনি আরও জানান, ডা. শিমুল এমপি কে নিয়ে কটুক্তির মামলায় ১ জন আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত আছে।

চাঁপাইনবাবগঞ্জ জেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি নাহিদ শিকদার এ প্রতিবেদককে জানান, শিবগঞ্জ আসনের এমপি ও আওয়ামী লীগ নেতা ডা.সামিল উদ্দিন আহমেদ শিমুল এমপি কে ফেসবুকে কটুক্তি ও বাজে কথা বলায় মামলা হয়েছে এবং আসামিও ধরা হয়েছে। পুলিশ তদন্ত করছে। তবে আজকে মানববন্ধনের বিষয়ে জানতাম না। তবে হ্যাঁ ছাত্রলীগ কর্মীদের নামে মিথ্যে মামলার বিষয়ে বিক্ষোভ মানববন্ধন করা হবে এটা জানিয়েছিল শিবগঞ্জ উপজেলা ছাত্রলীগ। নাহিদ শিকদার আরও বলেন, আমি এ ঘটনার সুষ্ঠু বিচার আশা করছি। চাঁপাইনবাবগঞ্জে ছাত্রলীগ কখনও কাউকে হেয়প্রতিপন্ন বা সামাজিক ভাবে অসম্মান কিংবা কোন প্রকার অপরাধ সংগঠিত করতে উৎসাহ দেয় না। বিনা অপরাধে কোন ছাত্রলীগের নেতাকর্মীদের নামে কোন মামলা হলে অবশ্যই জেলা ছাত্রলীগ সিদ্ধান্ত নেবে কি করণীয়।

অপরদিকে মামলার ঘটনাকে কেন্দ্র করে মঙ্গলবার সকালে শিবগঞ্জ সরকারি মডেল হাই-স্কুলের সামনে শিবগঞ্জ উপজেলা ও পৌর ছাত্রলীগের সৌজন্যে মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে দলীয় নেতাকর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ ছাত্রলীগ শিবগঞ্জ উপজেলা শাখার সভাপতি রিজভী আলম রানা, সাধারণ সম্পাদক আশিফ আহসান, শিবগঞ্জ পৌর শাখার সভাপতি মেহেদী হাসান হিমেল, শিবগঞ্জ পৌর শাখার সাধারণ সম্পাদক আলী রাজ, বিভিন্ন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ও সাধারন সম্পাদকবৃন্দসহ উপজেলা ও পৌর ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১