রাজশাহীতে বাবাকে বাঁচাতে কলেজ ছাত্রী ফাইজার আকুতি

নিজস্ব প্রতিবেদক : দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত বাবা শাকিল আক্তারকে বাঁচাতে সামর্থ্যবানদের কাছে আর্থিক সহযোগিতা চেয়ে আকুতি জানিয়েছেন রাজশাহী সরকারী সিটি কলেজের মেধাবী ছাত্রী ফাইজা আক্তার সুরমা। সুরমা রাজশাহী সরকারি সিটি কলেজের এইচএসসি ২১ ব্যাচের মেধাবী ছাত্রী। দীর্ঘদিন ধরে চিকিৎসা চালিয়ে আসলেও বর্তমানে টাকার অভাবে বন্ধ হতে চলেছে তার বাবার চিকিৎসা। কিডনি পরিবর্তন করতে অনেক টাকার প্রয়োজন। কিন্ত সেই টাকা তাদের কাছে নেই। টাকা জোগাড় করতে না পারলে তার বাবাকে বাঁচানো সম্ভব হবেনা। এ কারণে বাবাকে বাঁচাতে সামর্থ্যবানদের কাছে আকুতি জানিয়েছে ফাইজা।

শাকিল আক্তারের স্ত্রী সাবিনা ইয়াসমিন ও ফাইজা আক্তার সুরমা জানান, শাকিল আকতার গত ৬ বছর ধরে কিডনিজনিত জটিল রোগে আক্রান্ত। ২০১৬ সালের শেষের দিকে তার কিডনিজনিত রোগ ধরা পড়ে। এনজিওতে চাকুরী করা মধ্যবিত্ত শাকিল আকতার তখন থেকেই চিকিৎসা নিতে থাকেন। কিন্তু ধীরে ধীরে রোগটি জটিল আকার ধারণ করলে সমস্যা আরো বাড়তে শুরু করে। উন্নত চিকিৎসার জন্য তিনি দুই বার ভারতেও যান। ভারতে চিকিৎসা নিতে অনেক টাকা খরচ হয়ে যায় তার। এখন টাকার অভাবে তার কিডনি ট্রান্সফার সম্ভব হয়ে উঠেনি।

বর্তমানে তার দুইটি কিডনিই পুরোপুরি নষ্ট হয়ে গেছে। তিনি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ডাক্তারের পরামর্শ অনুযায়ী খুব দ্রুত তার কিডনি ডায়ালাইসিস এবং কিডনি ট্রান্সফার করতে হবে। উচ্চ চিকিৎসার জন্য পুনরায় ভারতে যাওয়ার কথাও বলেছেন ডাক্তার। দ্রত উচ্চ চিকিৎসা না করালে রোগীকে বাঁচানো সম্ভব হয়ে উঠবে না। এই চিকিৎসার জন্য খরচ বাবদ প্রায় ২০ লাখ টাকা দরকার। কিন্তু মধ্যবিত্ত শাকিল আকতারের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে এতো টাকার ব্যবস্থা করা। আর টাকা জোগাড় করতে না পারলে তাকে বাঁচানো সম্ভব হবেনা। নিমিষেই শেষ হয়ে যেতে পারে হাসিখুশি পরিবারটি। ফাইজা দেশবাসীর কাছে বাবার চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা ও দোয়া চেয়ে বলেন, আমি আমার

বাবাকে বাঁচাতে চাই। আমার বাবাকে বাঁচাতে সাহায্য করুন। আমার বাবার উন্নত চিকিৎসা ও সুস্থতার জন্য আর্থিক সাহায্য ও দোয়া চাচ্ছি। আপনাদের সহযোগিতা পেলে আবার আমার বাবা সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবে। শাকিলের স্ত্রী সাবিনা ইয়াসমিন বলেন, আমার স্বামীকে বাঁচাতে অনেক টাকার প্রয়োজন। এ টাকা জোগাড় করা সম্ভব নয়। আমার স্বামীকে বাঁচাতে সমাজের সামর্থ্যবান ব্যক্তিদের কাছে আর্থিক সহযোগিতা কামনা করছি। আপনাদের সহযোগিতায় বাঁচতে পারে আমার স্বামী।

আর্থিক সহযোগিতা পাঠাতে:- ফাইজা আক্তার সুরমা (মেয়ে) ০১৭১৭১৮২৪১২ (বিকাশ), ০১৭১৭১৮২৪১২ (নগদ), ব্যাংক একাউন্ট:-শাকিল আকতার, সঞ্চয়ী হিসাব নং:৪৬২২৭০১০০৮৯৫৩, ক্যান্টনমেন্ট ব্রাঞ্চ, সোনালি ব্যাংক, রাজশাহী।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০