পাকিস্তানে আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ, নির্যাতন

আন্তর্জাতিক ডেস্ক : পাকিস্তানে নিযুক্ত আফগান রাষ্ট্রদূতের মেয়েকে অজ্ঞাতপরিচয় দুর্বৃত্তরা অপহরণ ও নির্যাতন করেছে বলে দাবি করেছে আফগান সরকার। শনিবার (১৭ জুলাই) আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে।
আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, রাষ্ট্রদূত নাজিব আলিখিলের মেয়ে সিলসিলা আলিখিলকে শুক্রবার বাড়ি ফেরার পথে অপহৃত এবং নির্যাতনের শিকার হয়। তবে ইসলামাবাদে হওয়া ওই অপহরণ সম্পর্কে বিস্তারিত জানানো হয়নি।

অপহরণকারীদের কাছ থেকে ছাড়া পেয়ে মেয়েটি বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন আছে বলে জানিয়ে তদন্ত ও আফগান কূটনীতিকদের নিরাপত্তার আহ্বান জানানো হয়েছে বিবৃতিতে। ওই বিবৃতিতে আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় এমন ঘৃণ্য ঘটনার’ তীব্র প্রতিবাদ এবং কূটনীতিক, তাদের পরিবার ও কর্মীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে।
প্রতিবেশী দেশ পাকিস্তান ও আফগানিস্তানের মধ্যে দীর্ঘদিন ধরেই শীতল সম্পর্ক বিদ্যমান।

পাকিস্তান তালেবান যোদ্ধাদের নিজেদের দেশে নিরাপদ আশ্রয়ের সুযোগ দিচ্ছে বলে অভিযোগ করে আসছে কাবুল। পক্ষান্তরে, পাকিস্তান আক্রমণ চালানোর জন্য জঙ্গিদের আফগানিস্তানের বিভিন্ন অঞ্চল ব্যবহার করতে দিচ্ছে বলে অভিযোগ করে আসছে ইসলামাবাদ। যদিও উভয় দেশই এ অভিযোগ অস্বীকার করে আসছে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১