তিন ফরম্যাটেই অধিনায়ক থাকছেন কোহলি

ক্রীড়া ডেস্ক:ব্যাটিংয়ে মনোনিবেশ করতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর সীমিত ওভারের ক্রিকেট থেকে ভারতের অধিনায়কত্ব ছাড়ছেন বিরাট কোহলি। এমন জল্পনার প্রেক্ষিতে ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের এক শীর্ষস্থানীয় কর্মকর্তা জানালেন, তিন ফরম্যাটেই নেতৃত্ব দিয়ে যাবেন ডানহাতি ব্যাটসম্যান।

ব্যাট হাতে সময়টা ভালো যাচ্ছে না কোহলির। সাম্প্রতিক পারফরম্যান্সের ভিত্তিতে তার অধিনায়কত্ব ছাড়ার গুঞ্জন আরও জোরালো হয়। কিন্তু বিসিসিআই সেক্রেটারি জয় শাহর আস্থাভোট পাচ্ছেন তিনি। এই কর্মকর্তা বলেন, ‘এই ধরনের প্রস্তাব (কোহলির স্থলাভিষিক্ত) পাইনি। বিরাটের নেতৃত্বে খেলছে দল এবং আমরা তাকে সমর্থন করছি। আমরা এই বিষয়ে সংবেদনশীল যে, এই ধরনের প্রস্তাব ভারতীয় দলের স্বার্থে নয়, যখন দল বিশ্বকাপে অংশ নিতে যাচ্ছে।’

ভারতীয় মিডিয়ার দাবি, ওপেনিং ব্যাটসম্যান রোহিত শর্মা টি-টোয়েন্টি ও ওয়ানডে দলের নেতৃত্ব পাবেন। এ নিয়ে বিসিসিআইর সঙ্গে আলোচনাও হয়েছে। এ প্রসঙ্গে জয় বললেন, ‘যতদিন দল পারফর্ম করে যাচ্ছে, ততদিন অধিনায়কত্বে পরিবর্তনের প্রশ্ন উঠছেই না।’

টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদন বলছে, ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২৩ সালে ওয়ানডে বিশ্বকাপ হবে। এই দুটি আসর সামনে রেখে সেরা ব্যাটিং প্রস্তুতি নিতে চান কোহলি, তাই সময় বের করতেই কাঁধ থেকে নেতৃত্বের ভার নামানোর কথা ভাবছেন।

২০১৮ সাল থেকে এখন পর্যন্ত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডে কিছু ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়ে নেতৃত্ব দিয়েছেন কোহলি। বছরের শেষ দিকে একই কীর্তি গড়তে চান দক্ষিণ আফ্রিকাতেও। শুধু এই সিরিজ নয়, সামনের পাঁচ-ছয় বছর সেরা ক্রিকেট খেলার পরিকল্পনা তার। এসব ভেবেই কিছুটা চাপহীন থেকে এগিয়ে যেতে চান ৯৫ ওয়ানডে ও ৪৫ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়ে যথাক্রমে ৬৫ ও ২৯ জয় পাওয়া কোহলি।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০