আইচের সেঞ্চুরি, নাঈমুরের ৫ উইকেট, সিরিজ বাংলাদেশ যুবাদের

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তানের বিপক্ষে অনূর্ধ্ব-১৯ দলের ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে অবিশ্বাস্য বাংলাদেশ। সিলেটে আইচ মোল্লার সেঞ্চুরির পর নাঈমুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে ১২১ রানের বিশাল জয় পেয়েছে স্বাগতিকরা। তাতে দুই ম্যাচ হাতে রেখে ৩-০ তে সিরিজ জয়ও নিশ্চিত করেছে তারা।

টস জিতে আগে ব্যাট করতে নেমে পঞ্চম ওভারেই ৬ রানে ২ উইকেট হারায় বাংলাদেশ। চার নম্বরে ব্যাট করতে নামেন আইচ। মফিজুল ইসলামের (২৭) সঙ্গে ৬১ রানের জুটি গড়ে শুরুর ধাক্কা সামাল দেন তিনি। তারপর অধিনায়ক মেহেরবের সঙ্গে ৪৩ রানের জুটিতে দলকে শক্ত অবস্থানে নেন আইচ।

দলীয় সংগ্রহ দুইশ ছাড়ানোর পর ইনিংসের ১১ বল বাকি থাকতে মাঠ ছাড়তে হয় আইচকে। ১৩০ বলে ৮ চার ও ৪ ছয়ে সাজানো ছিল তার ১০৮ রানের সেরা ইনিংস। আইচের সঙ্গে ৪৯ রানের জুটি গড়া আব্দুল্লাহ আল মামুন শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন ২০ বলে ৩২ রানের ঝড়ো ইনিংস খেলে।

আইচের সেঞ্চুরিতে বাংলাদেশ ৬ উইকেটে ২২২ রানের বড় সংগ্রহ করে। ৩ উইকেট নিয়ে আফগানদের সবচেয়ে সফল বোলার ফয়সাল খান আহমাদজাই।

লক্ষ্যে নেমে রিপন মন্ডলের পেস আর নাঈমুরের স্পিনে ধরাশায়ী আফগানিস্তানের ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ২২ রান করেন বিলাল সাইদি। অধিনায়ক ইজাজ আহমেদ দ্বিতীয় সেরা ২১ রান করেন। এছাড়া সুলিমান সাফি (১৮) ও জাহিদুল্লাহ সালিমি (১৩) দুই অঙ্কের ঘরে রান করেন। ৩৯.৪ ওভারে মাত্র ১০১ রানেই গুটিয়ে যায় আফগানিস্তান।

নাঈমুর ৭.৪ ওভারে ১ মেডেনসহ ১৭ রান দিয়ে ৫ উইকেট নেন। তিনটি উইকেট পান রিপন, বাকি দুই উইকেট গেছে আরিফুল ইসলামের ঝুলিতে।

আগামী ১৭ সেপ্টেম্বর সিলেটেই হবে দুই দলের চতুর্থ ওয়ানডে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০