বেনাপোল দিয়ে আজও ২০০ মেট্রিক টন অক্সিজেন আমদানি

উপচার ডেস্ক : ভারতীয় রেলের তৃতীয় চালানে দুইশ মেট্রিক টন অক্সিজেন নিয়ে যশোরের বেনাপোল বন্দরে পৌঁছেছে আরও একটি ‘অক্সিজেন এক্সপ্রেস’। আজ শুক্রবার বিকেলে তরল মেডিকেল অক্সিজেনের (এলএমও) চালানটি বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। বেনাপোল রেলওয়ে স্টেশন মাস্টার সাইদুজ্জামান দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘তৃতীয় চালানে দুইশ টন তরল অক্সিজেন নিয়ে ভারতীয় রেলওয়ের ‘অক্সিজেন এক্সপ্রেসের’ বিশেষ ট্রেনটি আজ দুপুরে বেনাপোল রেলওয়ে স্টেশনে এসে পৌঁছায়। এরপর কাস্টমসের আনুষ্ঠানিকতা শেষে করে ট্রেনটি বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জের উদ্দেশে ছেড়ে যায়।’

বেনাপোল কাস্টম হাউজের অতিরিক্ত কমিশনার ড. নেয়ামুল ইসরাম বলেন, ‘অক্সিজেনবাহী ভারতীয় ট্রেনটি বেনাপোল বন্দরের রেলওয়ে স্টেশনে প্রবেশের সঙ্গে সঙ্গে দ্রুততম সময়ে রাজস্ব পরিশোধ সাপেক্ষে সব আনুষ্ঠানিকতা সম্পন্ন করে খালাস দেওয়া হয়।’ ভারতের টাটানগর থেকে ১০টি ট্যাংকারে করে দুইশ মেট্রিক টন তরল মেডিকেল অক্সিজেনবাহী ট্রেনটি গত রাতে বাংলাদেশের উদ্দেশে ছেড়ে আসে।

বঙ্গবন্ধু সেতুর পশ্চিমে সিরাজগঞ্জে অক্সিজেন নামিয়ে খালি ট্রেন আবারও ভারতে ফিরে যাবে। এ নিয়ে ‘অক্সিজেন এক্সপ্রেসে’ মোট ৬০০ মেট্রিক টন তরল অক্সিজেন আমদানি হলো বেনাপোল বন্দর দিয়ে। এই অক্সিজেনের রপ্তানিকারক প্রতিষ্ঠান ‘লিনডে ইন্ডিয়া’ এবং এর সিঅ্যান্ডএফ এজেন্ট মেসার্স সারথী এন্টারপ্রাইজ।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০