রাজশাহীতে মসজিদের ঈমামকে কেন্দ্র করে সংঘর্ষ

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী মহানগরীর পাঠানপাড়া জামে মসজিদে (এসি মসজিদ) মসজিদটির ঈমাম মাওলানা আতিককে রাখা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শুক্রবার (৩০ জুলাই) জুম্মার নামাজের পর এই সংঘর্ষের ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদেরকে উদ্ধার করে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। অনাকাাঙ্খিত ঘটনা এড়াতে ঘটনাস্থল ও এর আশেপাশে অতিরিক্ত পুলিশ ও সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে মসজিদের সামনে সেনাবাহিনী মোতায়েন প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, পাঠানপাড়া মসজিদের মেয়াদুত্তীর্ণ কমিটির সভাপতি আবজাল হোসেন ও তার অনুসারীদের আপত্তি-তারা বর্তমান ঈমামকে মসজিদের খতিব হিসেবে রাখতে চান না।

কিন্তু মসজিদের অন্যান্যা মুসল্লিরা চাচ্ছেন বর্তমান ঈমামেই ঈমামতির দায়িত্বে থাকবেন। এই নিয়ে জুম্মার নামাজের পর উভয়পক্ষের (পাঠানপাড়া ও হোসনিগঞ্জ এলাকার জনগণ) মধ্যে প্রথমে কথাকাটাকাটি শুরু হয়। এর এক পর্যায়ে উভয় গ্রুপের মধ্যে মারামারি ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে বেশ কয়েকজন আহত হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। তাদেরকে রামেক হাসপাতালে পাঠানো হয়েছে। তবে এ বিষয়ে জানতে মসজিদ কমিটির সভাপতি আবজাল হোসেনের মোবাইল ফোনে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ব্যবহৃত ফোন নম্বরটি বন্ধ পাওয়া যায়।

নগরীর বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নিবারণ চন্দ্র বর্মণ বলেন, মূলত ঈমামকে দায়িত্বে রাখা কিংবা না রাখাকে কেন্দ্র করে মুসল্লিদের মধ্যে উত্তেজনা চলছিল। পরে পুলিশ ও নগরীতে টহলরত সেনাবাহিনীর সদস্যরা গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অনাকাঙ্খিত পরিস্থিতি এড়াতে বর্তমানে ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এই রকম আরও খবর দেখুন

সর্বশেষ আপডেট

অ্যার্কাইভ ক্যালেন্ডার
সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০